Breaking News
Home / Breaking News / কচুয়ায় জাপান শাখা আওয়ামী লীগের সেক্রেটারি ইঞ্জিঃ জসীম উদ্দিন প্রধানের ৫৭তম জন্মবার্ষিকী পালিত

কচুয়ায় জাপান শাখা আওয়ামী লীগের সেক্রেটারি ইঞ্জিঃ জসীম উদ্দিন প্রধানের ৫৭তম জন্মবার্ষিকী পালিত

মফিজুল ইসলাম বাবুল,কচুয়াঃ
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ আসনে আওয়ামী দলীয় মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী লীগের জাপান শাখার সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধানের গতকাল (১৫ নভেম্বর ২০২২) ৫৭ তম শুভ জন্মবার্ষীকী পালিত হয়েছে। তিনি চাঁদপুর জেলার কচুয়া উপজেলা ২ নং পাথৈর ইউনিয়ন মালিগাঁও গ্রামে ১৯৬৫ সালের ১৫ নভেম্বর জন্ম গ্রহন করেন ।

রাজনীতির জীবনে বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার সেক্রেটারি জেনারেল ও বঙ্গবন্ধু পেশাজীবী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এবং জাপান শাখার সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছেন ।

শিক্ষা জীবনে তিনি কচুয়া উপজেলার মধুপুর প্রাইমারি স্কুল থেকে ১৯৭৫ সালে প্রাথমিক শিক্ষা, পরে চশই হাই স্কুল, বারৈয়ারা হাইস্কুল এবং ১৯৮১ সালে কাচিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন। ১৯৮৩ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ হতে উচ্চমাধ্যমিক ও পরে শহীদ সামছুল হক সিভিল ইঞ্জিনিয়ারিং কলেজ হতে প্রকৌশল শিক্ষা সম্পন্ন করেন।

এরপর উন্নত শিক্ষা ও কর্মসংস্থান পেতে জাপান পাড়ি জমান। এরই মধ্যে তিনি ইউনিভার্সিটি অব কুমিল্লা হতেও সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ও স্নতকোত্তর পর্যায়ে এম বি এ ( M B A ) ডিগ্রি অর্জন করেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি চাঁদপুর-১ আসন হতে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী। জসীম উদ্দিন বর্তমানে স্বপরিবারে জাপান টোকিও বসবাস করেন ।

তার জন্মদিন উপলক্ষে জাপান টোকিও ওসকা জামে মসজিদ , ঢাকা দক্ষিন বনশ্রী কেন্রীয় জামে মসজিদ, মালিগাও জামে মসজিদ, সাচার বাজার কেন্দ্রীয় জামে মসজিদ ও এতিমখানা মাদ্রাসা সহ বিভিন্ন স্হানে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজনের মধ্যে দিবসটি পালন করেন।

বাংলাদেশে এসব দোয়া আয়জনের সহযোগিতায় ছিলেন, ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধানের ব্যক্তিগত সহকারী ও জসীম ভবন(শাপলা বিল্ডিং ) দক্ষিন বনশ্রীর ম্যানেজার মো. জামাল হোসেন মিয়াজী । সকলের নিকট দোয়া কামনা করেছেন ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান।

Powered by themekiller.com