Breaking News
Home / Breaking News / দেশের প্রথম ৬ লেন কালনা সেতুর উদ্বোধন আগামী কাল

দেশের প্রথম ৬ লেন কালনা সেতুর উদ্বোধন আগামী কাল

দেশের প্রথম ৬ লেন কালনা সেতুর উদ্বোধন আগামী কাল

মোঃ ওসমান গনি, যশোর : আগামীকাল প্রতিক্ষার অবসান হতে যাচ্ছে গোপালগঞ্জ ও নড়াইলবাসীর। স্বপ্নের ‘পদ্মা সেতু’র পর এবার উদ্বোধন হচ্ছে কাশিয়ানী উপজেলার কালনা ঘাটে দেশের প্রথম ছয় লেনের মধুমতি সেতুর উদ্বোধনের মাধ্যমে।


তথ্য সূত্র মতে, ১০অক্টোবার সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কালনা তথা মধুমতি সেতুর দ্বারখুলে দিয়ে এর শুভ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ছয় লেনের বৃহৎ এই সেতুটি উমুক্ত হলে ঢাকার সাথে নড়াইল, যশোর, বেনাপোল, নোয়াপাড়া শিল্পনগর, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরসহ আশপাশের কয়েকটি জেলার যোগাযোগ সহজ হবে এবং কমবে দুরুত্ব।


গোপালগঞ্জ ও নড়াইল সিমান্ত বর্তী কালনা ঘাট এলাকায় নবনির্মিত কালনা তথা মধুমতি সেতু উদ্বোধনের জন্য আজ প্রস্তুত। দক্ষিন-পশ্চিম অঞ্চলের কোটি মানুষের আরো একটি দাবি পুরন হতে যাচ্ছে আগামীকাল। এ অঞ্চলের মানুষে মধ্যে আনন্দ উচ্ছ¡াস বয়ে চলেছে খুশির জোয়ার।
নড়াইলসহ দক্ষিন-পশ্চিম অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা সহজ করতে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রæতি ছিল কালনা পয়েন্টে সেতু নির্মানের। তারই ফলশ্রæতিতে ২০১৫ সালের ২৪ জানুয়ারী কালনা সেতু নাম করণে ভিত্তিপ্রস্থ স্থাপন করেছিলেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। গত মাসে সেতু পরিদর্শন কালে সাংবাদিকদের তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কালনা নয় এটা হবে “মধুমতি সেতু”।
দৃস্টি নন্দন আলোক সজ্জায় মধুমতি সেতুর নান্দনিক স্থাপিত শৈলিতে আরো আর্কশনীয় করে তুলেছে যা দেখতে দুর দুরন্ত থেকে আসছে হাজার হাজার উৎসুক মানুষ।
মধুমতী সেতুর প্রকল্প ব্যবস্থাপক এবং সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) নড়াইলের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, কালনা দেশের প্রথম ৬ লেনের সেতুটি দেখতে ধনুকের মতো বাঁকা। সেতুটির দৈর্ঘ্য ৬৯০ মিটার এবং প্রস্থ ২৭ দশমিক ১ মিটার। উভয় পাশে ছয় লেনের সংযোগ সড়ক প্রায় সাড়ে ৪ কিলোমিটার। সেতু নির্মাণে মোট ব্যয় প্রায় ৯৬০ কোটি টাকা।
নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান, সোমবার উদ্বোধনী অনুষ্ঠানে দু’পারে দুটা অনুষ্ঠান করা হবে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এর উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। #

Powered by themekiller.com