Breaking News
Home / Breaking News / সমাজের অপরাধ প্রবনতা থেকে শিক্ষার্থীদের বাঁচাতে খেলাধুলার বিকল্প নেই….মোঃ আশরাফ উদ্দিন

সমাজের অপরাধ প্রবনতা থেকে শিক্ষার্থীদের বাঁচাতে খেলাধুলার বিকল্প নেই….মোঃ আশরাফ উদ্দিন

মোহাম্মদ সিন্টুঃ
তিনি বক্তব্যে বলেন, ফুটবল খেলায় ছেলেদের চাইতে মেয়েরাও কোন অংশ পিছিয়ে নেই। চাফ ফুটবলে মেয়ের বাংলাদেশের জন্য অনেক বড় বিজয় ছিনিয়ে এনেছে। এটি আমাদের জন্য বড় অহংকার। মেয়েরা বিশ্ব দরবারে আমাদের সম্মান বাড়িয়েছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী খেলা পাগল একজন মানুষ। তিনি অনেক সময় সরাসরি মাঠে এসে খেলা দেখেন।

চাঁদপুর স্টেডিয়ামে ১৯তম জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে স্টেডিয়াম মাঠে পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন ও বেলুন উড়িয়ে খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন বলেন।
তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, তরুন সমাজ খেলা-ধুলায় অংশ গ্রহন করলে অনেক ধরণের অপারধমূলক কাজ থেকে বিরত থাকে। অনেকেই মাদক, ইভটিজিং ও কিশোর গ্যাং এর বিষয়ে বক্তব্যে তুলে ধরেছেন। আমি বলব, খেলা-ধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন বেশী করে করতে হবে। তাহলে সমাজ থেকে এ ধরণের অপরাধ কমে আসবে এবং যুব সমাজ এসব আনুষ্ঠানিকতায় সম্পৃক্ত হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, আমি গত কয়েক মাস চাঁদপুর জেলার বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছি এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। এতে আমার মনে হয়েছে-গত দুই বছর করোনাকালীন সময়ে শিক্ষার্থীরা পড়া-লেখা ও খেলা-ধুলায় অনেক পিছিয়ে পড়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমাদেরকে এই অবস্থা কাটিয়ে উঠতে হবে। এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনে অনেকেই পরিশ্রম করেছেন। যারা সহযোগিতা করেছেন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবু ও সাংবাদিক এমআর ইসলাম বাবুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল ও পৌর মেয়র মো. জিল্লুর রহমান।

জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে টুর্নামেন্টে জেলার ৮ উপজেলা ক্রীড়া সংস্থা দল অংশগ্রহন করবে। উদ্বোধনী খেলায় অংশ গ্রহন করে মতলব উত্তর উপজেলা ক্রীড়া সংস্থা ও ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা দল। নির্ধারিত সময়ে কোন দল গোল করতে না পারায় খেলা ড্র হয়। পরে ট্রাইবেকারে ৫-৩ গোলে মতলব উত্তর উপজেলাকে হারিয়ে ফরিদগঞ্জ উপজেলা দল জয় লাভ করে।

অনুষ্ঠানে জেরা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে প্রধান অতিথি বিভাগীয় কমিশানর মো. আশরাফ উদ্দিনকে ফুল দিয়ে বরণ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

আমন্ত্রিত অতিথি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা ক্রীড়া সংস্থার নেতারা ও বিভিন্ন স্থান থেকে আগত দর্শক খেলা উপভোগ করেন।

Powered by themekiller.com