Breaking News
Home / Breaking News / ফরিদগঞ্জে খেলায় বিজয়ী দলকে মারধরের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

ফরিদগঞ্জে খেলায় বিজয়ী দলকে মারধরের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

আবু হেনা মোস্তফা কামাল, ফরিদগঞ্জ:
ফরিদগঞ্জে খেলায় বিজয়ী দলকে বেদম মারধরের ঘটনা তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট্য আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গতকাল বুধবার ওই কমিটি গঠন করে দিয়েছেন। কমিটিকে দুই কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

সূত্রে জানা গেছে, খেলা শেষে মারধরের ঘটনা শুনে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা খেলার মাঠ ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে দ্রুত ছুটে যান। তিনি তাৎক্ষণিক প্রাথমিক খবর নেন। খেলার মাঠে নিরাপত্তা হীনতার বিষয়ে তিনি মন্তব্য করেন। ঘটনার ফলে উপজেলাব্যাপী আলোচনার জন্ম দেয়। বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হয়। ঘটনারদিন সন্ধ্যার পর মারধরের শিকার শোল্লা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আরিফুর রহমান নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে নির্বাহী অফিসার ফরিদগঞ্জ থানা পুলিশকে তদন্তক্রমে ব্যবস্থা গ্রহণ করার জন্য সুপারিশ করেন। সার্বিক ঘটনা আমলে নিয়ে নির্বাহী অফিসার তাসলিমুন নেছা পাঁচ সদস্য বিশিষ্ট্য তদন্ত কমিটি (স্মারক নং ০৫.২০.১৩৪৫.০০০.০৫.১১২.২০২২-৮১৩, তারিখ : ০৭-০৯-২০২২ খ্রিঃ) গঠন করেছেন। কমিটিতে উপজেলা কৃষি অফিসার আশিক জামালকে আহবায়ক, গাজীপুর মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ, কেরোয়া হোসনে আরা বেগম আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রাউত, পূর্ব বড়ালি শাহ্জাহান করিব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষ নেছার আহম্মেদকে সদস্য ও ফরিদগঞ্জ থানার উপ-পরিদর্শক (সেকেন্ড অফিসার) মোঃ জামালকে সদস্য সচিব করা হয়েছে।

অনুলিপি দেয়া হয়েছে ০১. জেলা প্রশাসক, চাঁদপুর, ০২. পুলিশ সুপার, চাঁদপুর ও ০৩. অফিসার ইনচার্জ, ফরিদগঞ্জ থানাকে।

উল্লেখ্য, ৪৯তম গ্রষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার অংশ হিসেবে খেলার অন্যতম ইভেন্ট হচ্ছে ফুটবল প্রতিযোগিতা। মঙ্গলবার দুপুরে প্রথম দিনের মতো ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় শোল্লা স্কুল এন্ড কলেজের ফুটবল দল ও ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের ফুটবল দল। নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা খেলায় অংশ নেয়। শোল্লা স্কুল এন্ড কলেজের শিক্ষর্থীরা ওই খেলায় ৩-১ গোলে জিতে মাঠে উল্লাস প্রকাশ করছিল। এতে, বাধ সাধে কিছু সংখ্যক কিশোর ও তরুণ। আনন্দ উল্লাস বন্ধ করতে নির্দেশ দিয়ে তারা শোল্লা স্কুল এন্ড কলেজের শিক্ষর্থীদের ওপর চড়াও হয় ও বেদম মারধর করে। এতে, অন্তত ১৫ জন আহত হয়। কারও গায়ের মাংস কেটে যায়। প্রত্যেকের শরীরে আঘাতের চিহ্ন ফুটে ওঠে। শিক্ষার্থীদের ওপর হামলার ওই ঘটনায় উপস্থিত দর্শকরা হতভম্ব হয়ে পড়েন, তারা ঘটনাটি ন্যাক্কারজনক বলে মন্তব্য করেন। নিন্দার ঝড় ওঠে চারিদিকে। বিশেষ করে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে এ খবর ছড়িয়ে পড়লে ভবিষ্যৎ চিন্তা করে তারা ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের বিচার দাবী করেছেন।

Powered by themekiller.com