Breaking News
Home / Uncategorized / সারাদেশে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে খাদ্যদ্রব্য,জ্বালানী ও ভোজ্য তেলের দাম

সারাদেশে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে খাদ্যদ্রব্য,জ্বালানী ও ভোজ্য তেলের দাম

রাজশাহী থেকে, মোঃ সানোয়ারঃ
সারা দেশে জ্বালানী তেল, খাদ্যদ্রব্য ও ভোজ্য তেলের দাম বৃদ্ধি পাওয়ায় রাজশাহী জেলা কমিটির উদ্যোগে সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল ( বাসদ) এর মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ৯ আগষ্ট মঙ্গলবার এ কর্মসূচীর নেতৃত্ব প্রধান করেন জেলা কমিটির আহবাক আলফাজ হোসেন যুবরাজ।
রাজশাহী জেলা কমিটির সদস্য শহবুল আলম এর সঞ্চালনায় বক্তারা বলেন, দিন দিন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়তে শুরু করেছে, দেশের আপামর জনতা না খেয়ে দিনাতিপাত করছে, কিন্তু দেখার কেউ নেই। লাখ লাখ শ্রমজীবি প্রতিদিনের হাজিরা আগের নিয়মে পাচ্ছে কিন্তু মজুরী বাড়ছে না। জ্বালানী তেলের দাম বৃদ্ধি পাওয়ায় যান চলাচলের যানবাহন গুলোতে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। প্রতিদিনই কর্তৃপক্ষের সাথে যাত্রীদের ঝগরা হচ্ছে। দেশের জনসাধারণ আর কয়েকদিন পরেই না খেয়ে মরবে। বক্তারা আরো বলেন, জ্বালানী তেলের দাম বৃদ্ধি ও খাদ্যদ্রব্যের দাম যেভাবে বাড়ছে দেশে নৈরাজ্য সৃষ্টি হওয়ার সম্ভাবণা দেখা দিয়েছে। এমনকি প্রতিদিনই দিন মজুর মানুষ গুলো না খেয়ে মরবে বলে বক্তব্য প্রদান করা হয়। বিশেষ করে যারা শ্রমজীবি আছেন তাদের ভাগ্যের চাকা পরিবর্তনতো হবেই না বরং তাদের পরিবার পরিজন দুর্বিসহ জীবনযাপন করবে। বক্তারা সরকারের প্রতি আহবান জানান, বর্তমান সময়ে দেশে ক্রান্তিকাল চলছে, এ সময়ের মধ্যে দিনমজুর থেকে শুরু করে নিন্ম আয়ের মানুষের কথা ভেবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা উচিত। তা না বলে স্বাধীনতার পর আরেকটি দুর্ভিক্ষের জন্ম হতে পারে।

জ্বালানি তেল ও ইউরিয়া সার এবং বিভিন্ন দ্রব্য মূল্য বৃদ্ধি হওয়ায় আজ সকাল ১১টার সময় রাজশাহী সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)এর রাজশাহী জেলা কমিটির পক্ষ হতে মানববন্ধন অনুষ্ঠিত হয়, এ সময় বক্তব্য রাখেন উক্ত (বাসদ) জেলা কমিটির সদস্য শহবুল আলম, জেলা কমিটির আহ্বায়ক আলফাজ হোসেন যুবরাজ সহ আরো অনেকেই। বক্তৃতারা বলেন খুব দ্রুত সকল কিছুর দাম বৃদ্ধি পাওয়ায় শ্রম জীবি মানুষের দুর্বিষহ জীবন যাপনের দুর্ভোগের কথা তুলে ধরেন এবং বর্তমান সরকারের এই অমানবিকতাকে ধিক্কার জানিয়ে সমাজতন্ত্র গড়ে তোলার জন্য আহ্বান করে সাধারণ জনগণের কাছে।

error: Content is protected !!

Powered by themekiller.com