Breaking News
Home / Breaking News / শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে তুলতে হবে.. জেলা প্রশাসক কামরুল হাসান

শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে তুলতে হবে.. জেলা প্রশাসক কামরুল হাসান

মোহাম্মদ সিন্টুঃ
বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার (৮ আগস্ট) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে তোলা এবং সবাইকে যোগ্য করে গড়ে তোলার গুরুত্বপূর্ণ মাধ্যম হচ্ছে মেধা তালিকার পুরস্কার বিতরণ করে উদ্ধুদ্ধ করা। আমরা চাই যে আমাদের সন্তানেরা সারা বছর এরকম কো-কারিকুলার অ্যাকটিভিটির মধ্য দিয়ে যাক। মৌলিক বা বুনিয়াদি ব্যাপারে দূর্বলতা কাটাতে আমাদের কমন (সাধারণ) কিছু বিষয় আয়োজন করতে হবে৷ বর্তমান সরকারের আমলে এখন অনেক সুযোগের ব্যবস্থা করা হয়েছে৷ প্রতিটি প্রতিষ্ঠানের ডিজিটাল ল্যাবের ব্যবস্থা করা হয়েছে। যা একসময় যাদুঘর মনে হতো ডুকতেও পারতাম না ঠিকমত। সেই জায়গা থেকে আমরা সরে আসলেও সেইসব ল্যাবগুলো যথাযথ ব্যবহার হচ্ছে না৷ এগুলোর যথাযথ ব্যবহার করতে হবে। মানুষকে স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন সেটা যেটা মানুষকে ঘুমাতে দেয় না।

জেলা শিক্ষা অফিসার প্রান কৃষ্ণ দেবনাথ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেনসহ আরো অনেকে।

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণে ৪টি বিষয়ে ৩টি গ্রুপকে ও ১ টি বিশেষ চাহিদা সম্পন্ন গ্রুপকে পুরস্কৃত করা হয়। এছাড়াও শিক্ষা সপ্তাহ উপলক্ষে ৯২টি পুরস্কার প্রদান করা হয়।

Powered by themekiller.com