Breaking News
Home / Breaking News / ভারতের বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে হাইমচরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ভারতের বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে হাইমচরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মোঃ হোসেন গাজী।।

মহানবী হযরত মুহাম্মদ(সাঃ) ও আয়শা (রাঃ) কে নিয়ে ভারতের বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে হাইমচর উপজেলার কাটাখালীবাসীর আয়োজনে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।প্রতিবাদ মিছিলে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে ফাঁসি চেয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয় উপজেলার প্রাণকেন্দ্র।

শুক্রবার বাদ জুম্মা (২৪ জুন) হাইমচর উপজেলা কাটাখালী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ চত্বর থেকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ কেন্দ্রীয় মসজিদ মোড় এসে প্রতিবাদ সমাবেশে রূপ ন্যায়। এতে খতিব ও গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রতিবাদী বক্তব্য উপস্থাপন করেন।

বক্তারা বলেন- ভারতের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নুপুর শর্মা টেলিভিশন শোতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছে। সেই সাথে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেছে। বিশ্ব নবীর শানে কটুক্তি ও বিতর্কিত মন্তব্যের জন্য ভারতকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

তারা বলেন- এই ধরনের ‘ইসলামভীতিপূর্ণ’ মন্তব্যের বিরুদ্ধে যদি শাস্তিমূলক পদক্ষেপ না নেওয়া হয়, তাহলে তা মানবাধিকার রক্ষায় গুরুতর বিপদ তৈরি এবং অত্যধিক কুসংস্কারসহ প্রান্তিকতার দিকে নিয়ে যেতে পারে। যা সহিংসতা ও ঘৃণার চক্র তৈরি করবে। তাই বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল এই হাইমচর থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কটুক্তিকারী দুজনের দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে ফাঁসির দাবী করছি।

তারা বলেন- অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি যদি না দেওয়া হয়। তবে বিশ্বের মুসলিম দেশগুলো ভারতকে ঘৃণার সাথে বয়কট করবে। ভারতের সকল পণ্য বয়কট করবে। মুসলিম দেশগুলো থেকে ভারতীয় নাগরিকদের তাড়িয়ে দেওয়া হবে। সর্বোচ্চ কর্মসূচি ঘোষণার মাধ্যমে ভারত অভিমুখে লংমার্চ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কাটাখালী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোঃ নাজিম উদ্দিন, হাইমচর উপজেলা যুবলীগের সদস্য মোঃ ইসমাইল হোসেন আখন্দ, হাইমচর প্রেসক্লাব সিনিয়র সহ- সভাপতি আব্দুর রহমান, সহ রাজনীতিবিদ, সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও সর্বস্তরের ঈমানদার তৌহিদী জনতা বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।।

error: Content is protected !!

Powered by themekiller.com