Breaking News
Home / Breaking News / চাঁদপুরের বাবুরহাট বাজারে পাটের গুদামে আগুন, ক্ষয়ক্ষতি ২০ লক্ষ টাকা

চাঁদপুরের বাবুরহাট বাজারে পাটের গুদামে আগুন, ক্ষয়ক্ষতি ২০ লক্ষ টাকা

কৌশিক খানঃ
চাঁদপুর সদর উপজেলার পৌর ১৪ নং ওয়ার্ডস্থ বাবুরহাট-মতলব পেন্নাই সড়কের পাশে পাটের গুদামে ফের আগুন লাগার ঘটনা ঘটেছে। ১০ মার্চ বৃহস্পতিবার সকাল ১১ টায় বাবুরহাট মতলব রোডস্থ পেন্নাই সড়কের পাশে পাট ব্যবসায়ী মোঃরফিক খান ও বজু মালের পাটের গুদামে এ আগুন লাগার ঘটনা ঘটে।
চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর টিম প্রায় ২ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এবারের আগুনে এক-তৃতীয়াংশ পাট পুড়ে যায় ও ও পানি দিয়ে আগুন নেভানোর কারণে গোডাউনে থাকা প্রায় সকল পাটই নষ্ট হয়ে যায়।
এ বিষয়ে চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর টিমের উপ-পরিচালক সাইদুল ইসলাম ও সিনিয়র স্টেশন অফিসার রবিউল আলামিন জানান এই পাটের গুদামে ইতোপূর্বেও আগুন লাগার ঘটনা ঘটেছে। এই পাটের গুদামে ফায়ার সার্ভিস থেকে লাইসেন্স নেওয়া হয়নি, পূর্বেও আমরা এদেরকে নোটিশ দিয়েছিলাম লাইসেন্স গ্রহণ করার জন্য। সিগারেটের আগুন থেকে এই অগ্নিকাণ্ড সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলেও জানান এ দু অফিসার।
পাটের গুদামে আগুন লাগার খবর শুনে পাটের ব্যবসায়ী রফিক খান অসুস্থ হয়ে পরেন এবং তাৎক্ষণিক তাকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসা হয়। রফিক খানের সাথে বিকালে ফোনে যোগাযোগ করা হলে কি পরিমাণ পাট গুদামে সংরক্ষিত ছিল এবং কত টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলেলে তিনি বলেন প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে যানান।
এবিষয়ে বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির দুলাল মাল বলেন, ইতোপূর্বে আমরা তাদেরকে নিষেধ করেছিলাম রাস্তার পাশে এভাবে পাট না রাখার জন্য। যেহেতু এটি একটি মহাসড়ক, তাই সড়কের পাশে এই ধরনের পাটের গুদাম যেকোনো সময় দুর্ঘটনা ঘটার আশংকা থাকে। ইতোপূর্বেও কয়েকবার এ পাটের গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। আমরা প্রশাসনিকভাবে এর হস্তক্ষেপ কামনা করছি

error: Content is protected !!

Powered by themekiller.com