Breaking News
Home / Breaking News / ঐতিহাসিক ৭ মার্চ শাহমাহমুদপুর ইউনিয়নে আলোচনা সভা

ঐতিহাসিক ৭ মার্চ শাহমাহমুদপুর ইউনিয়নে আলোচনা সভা

মোহাম্মদ সিন্টুঃ
ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ৪ নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদে সোমবার বিকাল তিনটায় ইউনিয়ন পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদ সচিব মোহাম্মদ কুদ্দুস আখন্দ রোকন এর পরিচালনায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান মাসুদুর রহমান নান্টু পাটোয়ারী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ঐতিহাসিক ৭ ই মার্চ বঙ্গবন্ধুর ভাষণের মধ্য দিয়ে স্বাধীনতা যুদ্ধের জন্য প্রস্তুত হয়েছিল বাংলার দামাল সন্তানরা। তৎকালীন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) লক্ষ লক্ষ জনতার সামনে ভাষণ দিয়েছিলেন। এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবং তিনি ২১ মিনিটের বক্তব্যের মধ্য দিয়ে স্বাধীনতার শত্রু মিত্র নির্ধারণ করেছিলেন। ওনার অনুপুস্থিতিতে বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য বলেছিলেন। বঙ্গবন্ধু আসলেই সব দিক ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে উপস্থাপন করেছিলেন। এই ভাষণের মধ্য দিয়ে বাঙালি জাতি স্বাধীনতা যুদ্ধে উদ্বুদ্ধ হয়েছিলেন। বাঙালি জাতি সেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ৩০ লক্ষ মানুষ যুদ্ধে প্রাণ দিয়েছে ৩ লক্ষ মা বোনের ইজ্জত নষ্ট হয়েছে। তারপর আমরা স্বাধীনতা পেয়েছি। সেই ৭ ই মার্চ আজকের এই দিন বাঙালি জাতি স্মরণ করবে যুগ যুগ ধরে। নয় মাস যুদ্ধের মধ্য দিয়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আর সেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়ন করছে এবং দেশকে সুন্দরভাবে পরিচালনা করছেন। আজকে আমরা স্বাধীন রাষ্ট্র হিসেবে একটি দেশ পেয়েছি, একটি পতাকা পয়েছি, একটি জাতীয় সঙ্গীত পেয়েছি। আজকে আমরা বাঙালি জাতি হিসেবে বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। আর এই সবকিছুর পেছনেই ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাদাত হোসেন, মুক্তিযোদ্ধাদের পক্ষে বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম তপাদার,কমান্ডার মোঃ শেকান্দার পাটোয়ারী।

এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নাজির হোসেন, হিসাব সহকারি মোঃ আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা বারেক খান,নুর ইসলাম, আবদুস সাত্তার, মুক্তিযোদ্ধা সন্তান মোঃ ওমর ফারুক, ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ সোহেল (সোহাগ), ৫নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ জিয়াউর রহমান তপাদার, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য লাখি বেগম ও মুক্তা বেগম প্রমুখ।

error: Content is protected !!

Powered by themekiller.com