Breaking News
Home / Breaking News / ‘জয় বাংলা’ এখন জাতীয় স্লোগান, প্রজ্ঞাপন জারি

‘জয় বাংলা’ এখন জাতীয় স্লোগান, প্রজ্ঞাপন জারি

অনলাইন নিউজঃ জয় বাংলা’কে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে বাধ্যতামূলকভাবে এই স্লোগান ব্যবহার করার সিদ্ধান্ত দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়- সাংবিধানিক পদাধিকারী, দেশে ও দেশের বাইরে কর্মরত সরকারি, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থার কর্মকর্তা/কর্মচারী সব জাতীয় দিবস উদযাপন এবং অন্যান্য রাষ্ট্রীয় ও সরকারি অনুষ্ঠানে বক্তব্যের শেষে ‘জয় বাংলা’ স্লোগান উচ্চারণ করবেন। সব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিদিনের সমাবেশ শেষে এবং সভা-সেমিনারে বক্তব্যের শেষে শিক্ষক ও ছাত্রছাত্রীরা ‘জয় বাংলা’ স্লোগান উচ্চারণ করবেন।
এর আগে গত ২০ ফেব্রুয়ারি সচিবালয়ে ‘জয় বাংলা’কে বাংলাদেশের জাতীয় স্লোগান হিসেবে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতির অনুমোদন দেয় মন্ত্রিসভা।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি মন্ত্রিসভার ওই বৈঠকে সভাপতিত্ব করেন।
ওইদিন বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে বলেছিলেন, সব সাংবিধানিক পদ, সরকারি, বেসরকারি অফিসে কর্মরতদের বক্তব্যে জয় বাংলা স্লোগান দিতে হবে। সব শিক্ষাপ্রতিষ্ঠানে অ্যাসেম্বলি, সভা সেমিনারে, সমাবেশে ‘জয় বাংলা’ স্লোগান ব্যবহার করতে হবে।সেদিন তিনি জানান, ২০২০ সালে হাইকোর্টের একটা রায় আছে, সেখানে জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে বিবেচনা করা এবং সিদ্ধান্ত কার্যকর করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

error: Content is protected !!

Powered by themekiller.com