Breaking News
Home / Breaking News / জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় সরকার যথাযথ ভুমিকা গ্রহন করবে,কাউকে ছাড় দেয়া হবেনা… জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় সরকার যথাযথ ভুমিকা গ্রহন করবে,কাউকে ছাড় দেয়া হবেনা… জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন,আমাদের জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় আমরা সকলেই ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ ব্যবস্থা করবো, প্রশাসনের একার পক্ষে ইলিশ পোনা জাটকা রক্ষা করা সম্ভব নয়, তাই আমাদের জনপ্রতিনিধি ও সচেতন নাগরিকরা জাটকা রক্ষায় যথাযথ ভুমিকা পালন করবে। তিনি ১ মার্চ মঙ্গলবার সকালে চাঁদপুর বড় ষ্টেশন মোল হেডে চাঁদপুর জেলা টাস্কফোর্স আয়োজিত বর্নাঢ্য নৌ রেলী ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ কথা গুলো বলেন। তিনি আরো বলেন,আজকের জাকটা আগামী দিনের পরিপক্ক ইলিশ। সবাইকে নিয়ে জাটকা রক্ষা করতে হবে। মৎস্য বিভাগের সুত্র অনুসারে জানা যায় নদীতে ড্রেজিংয়ের কারনে ইলিশ উৎপাদন ব্যহত হয়,মার্চ এপ্রিল দু মাস যাতে নদীতে কোনো ধরনের ড্রেজিং না করা হয় সে ব্যবস্থা গ্রহন করা হবে। জাতীয় সম্পদ রক্ষায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কোস্টগার্ড ও মৎস্য বিভাগ দিবানিশি কঠোরভাবে দায়িত্ব পালন করবে। জাটকা রক্ষায় কাউকে ছাড় দেয়া যাবে না। চাঁদপুর মতলব উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের ৬০ কিলোমিটার এলাকায় এ অভিযান অব্যাহত থাকবে। এ দু মাস চাঁদপুরের অবসর জেলেদের সরকারীভাবে খাদ্য সহায়তা করা হবে। ভিজিএফ কর্তৃক প্রতি জেলেদের ৪০ কেজি করে চাল বিরতণ করা হবে বলে তিনি বলেন।
তিনি আরো বলেন, মার্চ এপ্রিল দু’ মাস অভয়াশ্রম চলাকালীন সময়ে বহিরাগত কোনো জেলেও ছাড় পাবে না, জাকটা শিকারকারী সকলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
এ সময় আরো বক্তব্য রাখেন নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


অভিযানে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিনসহ প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও জেলে নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

অভিযানের পূর্বে শহরের বড় স্টেশন মোলহেডে সাধারণ মানুষের মাঝে জাটকা রক্ষায় প্রচারণার অংশ হিসেবে লিফলেট বিতরণ করেন জেলা প্রশাসক। এরপর মেঘনা নদীর মোহনার আশাপাশ এলাকায় যৌথ অংশগ্রহণে একটি নৌ-র‌্যালী বের হয়।

error: Content is protected !!

Powered by themekiller.com