Breaking News
Home / Breaking News / পৃথিবীর একমাত্র বাঙ্গালী জাতিকে ভাষার জন্য প্রাণ দিতে হয়েছে- এমপি শাওন

পৃথিবীর একমাত্র বাঙ্গালী জাতিকে ভাষার জন্য প্রাণ দিতে হয়েছে- এমপি শাওন

মো কামরুল হোসেন সুমন,ভোলা প্রতিনিধিঃ
শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি, প্রভাত ফেরী, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ফ্রি রক্তের গ্রুপ নির্নয়, মাস্ক বিতরণ ক্যাম্পেইন, পুরস্কার বিতরণ, আলোচনা সভা এবং যথাযথ মর্যাদার মধ্য দিয়ে ভোলার লালমোহনে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটি গভীর শ্রদ্ধায় লালমোহন কেন্দ্রিয় শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন, উপজেলা প্রশাসন ও সর্বস্তরের জনগণ। ২১ ফেব্রুয়ারি সকালে লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রভাত ফেরী বের হয়ে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কের শহীদ মিনারে গিয়ে শেষ হয়। প্রভাত ফেরী শেষে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন সরকারি শাহবাজপুর কলেজের অধ্যক্ষ প্রফেসর শফিকুল ইসলাম মোল্লা। এরপর প্রধান অতিথি চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
এরপর এমপি শাওন হাজী মোঃ নূরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ে গ্রীন লাইফ হসপিটালের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বাংলাদেশ মধ্যবিত্ত ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি রক্তের গ্রুপ নির্নয় ও মাস্ক বিতরণে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করেন। হাজী মোঃ নূরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের শহীদ বেদীতে কবিতা আবৃতি, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন তিনি।
প্রধান অতিথির আলোচনায় এমপি শাওন বলেন, আজ থেকে প্রায় ৭০ বছর আগে আজকের এই দিনে মাতৃভাষার অধিকার রক্ষার দাবিতে তৎকালীন শাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে বাংলার বীর সন্তানেরা নেমে এসেছিল রাজপথে। মাতৃভাষার দাবীতে ১৯৫২ সালে বুকের তাজা রক্ত দিয়েছিল সালাম, রফিক, বরকত, শফিক, জব্বারসহ অনেকে। তাদের রক্তের পথ বেয়ে বাংলা এদেশের রাস্ট্রভাষায় স্বীকৃত পায়। পৃথিবীর কোন দেশের মানুষ ভাষার জন্য প্রাণ দিতে হয়নি। বাঙ্গালী বীরের জাতি। শুধু এই জাতিকে নিজ ভাষার জন্য প্রাণ দিতে হয়েছে। ১৯৯৯ সালে জাতিসংঘের স্বীকৃতির পরই এখন এ দিনটি শুধু আমাদের দেশে নয় সারা বিশ্বে পালন করা হয়। তাই এই দিনটি আমাদের আত্নদানের গৌরবের দিন।
এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমোহন সকহারি কমিশনার (ভূমি) মোঃ জাহিদুল ইসলাম, হাজী মোঃ নূরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহাজাহান, লালমোহন থানা অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আকতারুজ্জামান মিলন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফররুল আলম হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, লালমোহন প্রেসক্লাবের সভাপতি মোঃ রুহুল আমিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।

error: Content is protected !!

Powered by themekiller.com