Breaking News
Home / Breaking News / প্রত্যেকটা মানুষ তাঁর শেঁকড়ের সন্ধান করতে হবে.. অঞ্জনা খান মজলিশ

প্রত্যেকটা মানুষ তাঁর শেঁকড়ের সন্ধান করতে হবে.. অঞ্জনা খান মজলিশ

মোহাম্মদ সিন্টুঃ
মহান শহিদ দিবস উপলক্ষে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা ও বিভিন্ন পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান সস্পন্ন হয়েছে।

রবিবার (২০ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর শিশু একাডেমি হলরুমে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

উদ্বোধন পূর্বে সংক্ষিপ্ত আলোচনা পর্বে জেলা প্রশাসক বলেন, শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমি সরকারি প্রতিষ্ঠান। তারা ছোট্ট ছোট্ট শিশুদের আমাদের যে সংস্কৃতি, শিল্প ও লেখনি রয়েছে তা যেন তাদের মনের মধ্যে দিয়ে যেন প্রবাহিত হয় সেই চেতনাবোধ তাদের মধ্যে তৈরী করে থাকে এবং লালন করতে শেখায়। শিশু একাডেমি শিশুদের সেই বিকাশ যাতে হয় সে কাজটি করে। এজন্যে এ দুটি প্রতিষ্টানকে আমি খুবই পছন্দ করি। এধরনের প্রতিযোগীতার মাধ্যমে শিশুদের সাথে আমাদের ইতিহাস ও সংস্কৃতির পরিচয় করিয়ে দেয়া হয়। আমাদের শিশুদের ইতিহাস জানতে হবে, তাদের সংস্কৃতি ও ঐতিহ্য সস্পর্কে জানতে হবে। বাংলাদেশ শিশু একাডেমি সেই কাজটি করে থাকে যুগের পর যুগ ধরে।

তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, আমরা চাই তোমার আমাদের পরিচয় ও ইতিহাসকে জানো। প্রত্যেকটা মানুষকেি তার শিকড়ের সন্ধান করতে হয়। মানুষ যদি তার শিকড়কে না যানে তাহলে সামনে এগুতো পারে না। তোমরা আজকে মন দিয়ে ছবি আঁকবে। তোমাদের ছবি অঙ্কনের মাধ্যমে ভাষার জন্যে আন্দোলনের প্রতিচ্ছবি ফুটে উঠবে।

শিশু একাডেমির নির্বাহী সদস্য ও সংগীত প্রশিক্ষক মৃনাল সরকারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ প্রমূখ।

error: Content is protected !!

Powered by themekiller.com