Breaking News
Home / Breaking News / মনপুরায় ৭ জেলে অপহরণ ॥ সাড়ে তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবী

মনপুরায় ৭ জেলে অপহরণ ॥ সাড়ে তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবী

মো কামরুল হোসেন সুমন,ভোলা প্রতিনিধিঃ
ভোলার মনপুরায় মেঘনায় ইলিশ শিকারের সময় ৭ জেলে ট্রলারে হামলা চালায় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী। এই সময় জলদস্যুরা এক জেলে ট্রলারসহ প্রত্যেক জেলে ট্রলার থেকে একজন করে ৭ জেলেকে অপহরণ করে হাতিয়ার চরচেঙ্গা গহীন বনে নিয়ে যায়। জলদস্যুদের হামলা ও এক ট্রলারসহ ৭ জেলে অপহরণের ঘটনাটি নিশ্চিত করেন অপহৃত জেলেদের আড়তদার ও ৪ নং দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল।
তিনি জানান, হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী অপহৃত জেলেদের মুক্তিপণ বাবদ সাড়ে তিন লক্ষ টাকা দাবী করেছেন। শনিবার ভোর রাত ৬ টায় চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকারের সময় এই ঘটনা ঘটে। পরে সকাল সাড়ে ১০ টায় জলদস্যুরা মুঠোফোনে অপহৃত জেলেদের আড়তদারের কাছে মুক্তিপণ বাবদ সাড়ে তিন লক্ষ টাকা দাবী করে। অপহৃত জেলেরা হলেন, মোঃ বাবুল মাঝি (৩২), ইসমাইল মাঝি (৩৫) সোহেল সুকানি (৪০), জাহাঙ্গীর মাঝি (৩৫), সোহেল মুন্সি (৩৮), রিয়াজ মাঝি (৩২) ও বাছেত মাঝি (৪৫)। এদের সবার বাড়ি উপজেলার ৪ নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে। অপরদিকে অপহৃত ট্রলারের মালিক জাহাঙ্গীর মাঝি।
জেলে ও ঘটনা সূত্রে জানা যায়, শনিবার ভোর রাত ৬ টায় চরপিয়াল সংলগ্ন মেঘনায় জাল ফেলে মাছ শিকার করা অবস্থায় প্রথমে জলদস্যুরা হামলা চালায় বাবুল মাঝির জেলে ট্রলারে। একপর্যায়ে জলদস্যুরা একই স্থানে মাছ ধরা অবস্থায় পর্যায়ক্রমে ইসমাইল মাঝি, সোহেল সুকানি, জাহাঙ্গীর মাঝি, সোহেল মুন্সি, রিয়াজ মাঝি ও বাছেত মাঝির জেলে ট্রলারে হামলা চালায়। পরে জলদস্যুরা জাহাঙ্গীর মাঝির ট্রলার সহ জাহাঙ্গীর মাঝি ও প্রত্যেক জেলে ট্রলারের প্রধান মাঝিকে অপহরণ করে হাতিয়ার চরচেঙ্গা গহীন বনে নিয়ে যায়। পরে জলদস্যুরা মুঠোফোনে আড়তদার ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজলের কাছে অপহৃত জেলেদের মুক্তিপণ বাবদ সাড়ে তিন লক্ষ টাকা দাবী করে। ঘটনাটি অপহৃত জেলেদের পরিবার ও আড়তদার জানলে থানায় এসে অপহরণের ঘটনাটি জানান বলে দাবী করেছেন জেলেদের পরিবার বর্গ।
এ ব্যাপারে অপহৃত জেলেদের আড়তদার ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল জানান, আমার আড়তের ৭ জেলেসহ এক ট্রলার অপহরণ করে নিয়ে গেছে হাতিয়ার জলদস্যু বাহিনী। জেলেদের উদ্ধারে পুলিশ ও কোস্টগার্ডের সহযোগিতা চাওয়া হয়েছে।
এ ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, চরপিয়াল হাতিয়ার সীমান্তে মনপুরার ৭ জেলেকে অপহরণের ঘটনা মৌখিক শুনেছি। জেলেদের উদ্ধারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।
এ ব্যাপারে মনপুরা কোস্ট গার্ডের কন্টিজেন্ট কমান্ডার মোঃ বেলায়াত হোসেন মুঠোফোনে জানান, অপহৃত জেলেদের উদ্ধারে অভিযান চলছে। জেলেদের উদ্ধার হলে জানানো হবে। তবে এই রির্পোট (বিকেল ৪ টা ৫০ মিনিট) লেখা পর্যন্ত জলদস্যুদের কাছ থেকে কোন জেলে উদ্ধার হয়নি বলে নিশ্চিত করেছেন অপহৃত জেলেদের পরিবার, আরৎদার, পুলিশ ও কোস্টগার্ড।

error: Content is protected !!

Powered by themekiller.com