Breaking News
Home / Breaking News / ভোলায় এক ইলিশ বিক্রি হলো সাড়ে ৪ হাজারে

ভোলায় এক ইলিশ বিক্রি হলো সাড়ে ৪ হাজারে

মো কামরুল হোসেন সুমন,ভোলা প্রতিনিধিঃ

ভোলার মেঘনা নদীতে এক জেলের জালে ধরা পড়েছে ২ কেজি ১০০ গ্রাম ওজনের একটি ইলিশ মাছ। মাছটি ঘাটে তুলতেই এক নজর দেখতে ভিড় জমান ক্রেতা ও বিক্রতারা। মাছটি সাড়ে ৪ হাজার টাকায় বিক্রি হয়েছে।
তুলাতুলি মাছঘাটের আড়তদার মো. নাছিম জানান, বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ভোলার মেঘনা নদীর ধনিয়া তুলাতুলি মাছঘাট এলাকার জেলে কামরুল মাঝি মেঘনা নদীর মাঝের চর এলাকায় মাছ ধরতে গেলে তার জালে ছোট ও মাঝারি ইলিশের সঙ্গে ধরা পড়ে ২ কেজি ১০০ গ্রাম ওজনের রাজা (বড়) ইলিশটি। পরে সন্ধ্যায় তুলাতুলি মাছঘাটের খালেক মেম্বারের আড়তে নিলামে তুললে ৪ হাজার ৮০০ টাকায় ডাক উঠলেও পরে কামাল ব্যাপারী ৩০০ টাকা কমে সাড়ে ৪ হাজার টাকায় মাছটি কিনে নেন।
কমরুল মাঝি জানান, সকালে মেঘনা নদীতে মাছ ধরার জন্য গিয়ে তিনি নদীতে জাল ফেলেন। দুপুরে জাল তোলার সময় ছোট ও মাঝারি আকারের ৯টি ইলিশের সঙ্গে এই বড় ইলিশটি ধরা পড়ে। বড় ইলিশটি ৪ হাজার ৫০০ টাকা এবং বাকি ৯টা মাছ ৬০০ টাকায় বিক্রি হয়।
কামাল ব্যাপারী জানান, ঢাকা ও বরিশালের আড়তে বড় মাছের ব্যাপক চাহিদা রয়েছে। ইলিশ মাছ যত বড়ই হোক না কেন তা সর্বোচ্চ দাম দিয়ে পাইকাররা কিনে নেন। তিনি অন্য মাছের সঙ্গে এই বড় মাছটি বরিশাল মৎস্য আড়তে অধিক লাভে বিক্রি করবেন।
ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জামাল হোসেন জানান, ইলিশ ধরায় নিষেধাজ্ঞা সফলভাবে সম্পূর্ণ হওয়ায় নদীতে প্রচুর বড় ইলিশ ধরা পড়ছে। মা ইলিশের নিষেধাজ্ঞার সময় তুলাতুলি এলাকায় প্রচুর বড় ইলিশ ধরা পড়েছিল। আবারও একটি রাজা ইলিশ পাওয়ায় জেলেরা নতুনভাবে স্বপ্ন দেখা শুরু করেছেন। এখন থেকে প্রায়ই জেলেরা এই বড় সাইজের ইলিশের দেখা পাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

error: Content is protected !!

Powered by themekiller.com