Breaking News
Home / Breaking News / চাঁদপুরে মুক্তিযুদ্ধে অবদান রাখায় ৭ নারী বীরঙ্গনাকে সন্মামনা প্রদান

চাঁদপুরে মুক্তিযুদ্ধে অবদান রাখায় ৭ নারী বীরঙ্গনাকে সন্মামনা প্রদান

মোহাম্মদ সিন্টুঃ
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য ও যথাযথ মর্যাদার সঙ্গে উদযাপন উপলক্ষে সারাদেশের ন্যায় চাঁদপুরে মুক্তিযুদ্ধে জীবনবাজি রেখে অসামান্য অবদান স্বীকৃতস্বরূপ ৭ বিরঙ্গনা নারী মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা থেকে সরাসরি ভার্চুয়ালি এ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা এমপি।

চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন জেলার জীবিত ২ জন নারী বীর মুক্তিযোদ্ধা। এসময় নারী বীর মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট/সম্মাননা স্মারক, উত্তরীয়, শাড়ি ও স্যুভেনিয়র প্রদান করা হয়। এবং ৩জন নারী মুক্তিযোদ্ধার পক্ষে তাদের স্বজনেরা এসকল উপকরণ গ্রহণ করেন। এছাড়াও অনুপস্থিত থাকায় ২ জনের সম্মাননা পড়ে প্রদান করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, সদর উপজেলা নির্বাহী অফিসার শানজিদা শাহানাজ। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাসিমা বেগম।

error: Content is protected !!

Powered by themekiller.com