Home / Breaking News / ভোলার দৌলতখানের ব্রিজ মরণ ফাঁদে পরিনত

ভোলার দৌলতখানের ব্রিজ মরণ ফাঁদে পরিনত

মো কামরুল হোসেন সুমন,ভোলা প্রতিনিধিঃ
ভোলার দৌলতখান উপজেলার দক্ষিণজয়নগর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পচাগো নামক এলাকায় খালের উপরর নির্মিত ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিনিয়ত এ ব্রিজটির উপর দিয়ে প্রায় কয়েক হাজার লোক চলাচল করে। প্রায় তিনযুগ পূর্বে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর দক্ষিণজয়নগর ৭ নম্বর ওয়ার্ডের পচাগো নামক এলাকায় খালের উপর আয়রণ ফুট ব্রিজটি নির্মাণ করে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, খালের উপর নির্মিত ব্রিজটি দুই পাশ থেকে ভেঙে বেহাল অবস্থায় পড়ে আছে। দুই একদিনের মধ্যে ব্রিজটি যে কোন সময় ভেঙে যেতে পাড়ে। স্থানীয় বাসিন্দা আবুল কালাম ও আবু তাহের নামে এক শিক্ষক জানান, এ ব্রিজটি দিয়ে স্কুল ,কলেজ, মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীসহ পথচারীরা চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়।

তারা জানান, ব্রিজটির দুই পাশ থেকে ভেঙে যাওয়ার কারণে এ ব্রিজটি দিয়ে যান ও অ্যাম্বুলেন্স চলাচল বন্ধ হয়ে যাওয়ায় জরুরী রোগী বহনে খুবই দুষ্কার হয়ে দাঁড়িয়েছে। ব্রিজটি এখন এমন অবস্থায় আছে পায়ে হেটে পারহওয়াটাও বিপদজনক। যে কোন সময় ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা।’

বর্তমানে ব্রিজটি দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে স্থানীয়রা চলাচল করেন। জরুরী ভিত্তিতে ব্রিজটি নতুন করে নির্মাণ করা না হলে এখানকার বাসিন্দাদের দুর্ভোগের সীমা থাকবে না।

দৌলতখান উপজেলা প্রকৌশলী মাইদুল ইসলাম খান বলেন, ‘ব্রিজটি নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয় পাঠানো হয়েছে।’

error: Content is protected !!

Powered by themekiller.com