Breaking News
Home / Breaking News / ইলিশের বাড়ী চাঁদপুরেই হবে বঙ্গবন্ধু পার্ক ও পর্যটক কেন্দ্র… জেলা প্রশাসক

ইলিশের বাড়ী চাঁদপুরেই হবে বঙ্গবন্ধু পার্ক ও পর্যটক কেন্দ্র… জেলা প্রশাসক

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুরের প্রধান পর্যটন কেন্দ্র তিন নদীর মোহনা বঙ্গবন্ধু পার্ক হিসেবে স্বীকৃতি পেয়েছে। যেখানে পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া মিলিত হয়েছে। এতোদিন এই জায়গাটি বড়স্টেশন মোলহেড নামে পরিচিত ছিল। তবে দৃষ্টিনন্দন এবং ঘুরে বেড়ানোর মতো আকর্ষণীয় এই জায়গা এখন থেকে বঙ্গবন্ধু পার্ক নামে অবিহিত হবে। এই জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট আনুষ্ঠানিকভাবে অনুমতি প্রদান করেছে। এ উপলক্ষে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা প্রশাসন কর্তৃক স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে এ ফুলেল শুভেচ্ছার আয়োজন করা হয়।

অনুমোদন সম্পর্কে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, চাঁদপুর শহরের মনোরম এবং দৃষ্টিনন্দন বড়স্টেশন মোলহেড অর্থাৎ যেখানে তিনটি নদী এসে মিলিত হয়েছে। সেই জায়গাটিকে দর্শনার্থী এবং ভ্রমণ পিপাসুদের কাছে আকর্ষণীয় করতে এরইমধ্যে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করা হয়েছে। তাছাড়া জেলা ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে ইলিশের বাড়ি চাঁদপুরে একই সঙ্গে মহান মুক্তিযুদ্ধের স্মারক রক্তধারা এবং ফটকও নির্মাণ করা হয়।

জেলা প্রশাসক আরো জানান, যার প্রেক্ষিতে এই জায়গাটিকে আরো সমৃদ্ধ এবং স্মরণীয় করে রাখতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে বঙ্গবন্ধু পার্ক নাম ব্যবহার করতে আবেদন জানানো হয়।

অবশেষে চাঁদপুরের এই জায়গাটির গুরুতর বিবেচনা করে বঙ্গবন্ধু পার্ক নাম ব্যবহার প্রদানে অনুমতি দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মাশুরা হোসেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে বঙ্গবন্ধু পার্ক নাম ব্যবহার করতে অনুমতি প্রদান করেন।

Powered by themekiller.com