Breaking News
Home / Breaking News / চাঁদপুর হরিনা নৌ ফাঁড়ি ইনচার্জ মিজানকে কর্মস্থল থেকে বদলি

চাঁদপুর হরিনা নৌ ফাঁড়ি ইনচার্জ মিজানকে কর্মস্থল থেকে বদলি

চাঁদপুর প্রতিনিধিঃ
চাঁদপুর মেঘনা নদীতে জেলেদের ওপর হামলায় সুমন নামে এক জেলেকে কুপিয়ে রক্তাক্ত জখম করার ঘটনা ও দুর্নীতির অভিযোগ পাওয়া হরিনা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমানকে তার কর্মস্থল থেকে বদলি করে চাঁদপুর অঞ্চল অফিসে সংযুক্ত করা হয়েছে।
হরিনা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে যোগদান করেছেন নৌ থানার ইন্সপেক্টর মুজাহিদুল ইসলাম।

শনিবার সকালে লক্ষ্মীপুর ইউনিয়নের দোকানঘর এলাকায় মেঘনা নদীতে মাছ ধরতে গেলে রামদাসদী আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা জেলে সুমনের উপর হামলা চালায় নৌ পুলিশ। তাকে রক্তাক্ত জখম অবস্থায় অনন্য জেলেরা নদী থেকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায় পরে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় শনিবার বিকেলে দোকানঘরের রামদাসদী আশ্রয়ন প্রকল্পে নদীর পাড়ে প্রায় তিন-চার শত জেলে ঐক্যবদ্ধ হয়ে হরিনা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ও জেলের উপর হামলার ঘটনায় তার বিচারের দাবি জানান।
এছাড়া হরিনা নৌ-পুলিশ ফাঁড়ির স্টিল বডি ট্রলারের মাঝি নেছু ও ফারুক জেলেদের কাছ থেকে টাকা উত্তোলন করে ইনচার্জ মিজানুর রহমান সহ ভাগবাটোয়ারা করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।
শনিবার নৌ পুলিশ সুপার কামরুজ্জামান এর নেতৃত্বে হরিনা অভিযান চালিয়ে নৌ-পুলিশের স্টিল বডি ট্রলারের মাঝি নেছুর মালিকানাধীন একটি জেলে নৌকা সহ ৬ জনকে আটক করে। এ সময় আটক জেলেরা প্রতিদিন নেছুর মাধ্যমে নৌ-পুলিশকে টাকা দেয় বলে স্বীকার করেন।
পুলিশ সুপার কামরুজ্জামান জেলেদের মূল হোতা নেছুকে প্রধান আসামি করে মামলা দায়ের করার নির্দেশ দেন কিন্তু পুলিশ সুপারের কথা অমান্য করে ইনচার্জ মিজানুর রহমান নেছুকে বাদ দিয়ে মামলাটি দায়ের করেন। নেছুর বিরুদ্ধে মামলা হলে ইনচার্জ মিজানুর রহমানের চাঁদাবাজির ঘটনা ফাঁস হয়ে যাবে বলে আশঙ্কায় তাকে মামলায় অন্তর্ভুক্ত করেনি।
এছাড়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান কৌশল অবলম্বন করে নৌ পুলিশ ফাঁড়িতে সিসি না নিয়ে জিডিতে আউট না দিয়ে নদীতে অভিযানে গিয়ে এই চাঁদাবাজি করেছে ও জেলেদের উপর হামলা চালিয়েছে।
সবকিছুই পর্যালোচনা করে ও দুর্নীতির প্রমাণ পাওয়ায় অবশেষে রাতে অভিযুক্ত হরিনা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমানকে বদলি করে অঞ্চল অফিসে সংযুক্ত করা হয়।

Powered by themekiller.com