Breaking News
Home / Breaking News / ধর্মবর্ণ নির্বিশেষে সারদীয় দূর্গোৎসব এখন জাতীয় উৎসবে পরিনিত হয়েছে। ———সুজিত রায় নন্দী।

ধর্মবর্ণ নির্বিশেষে সারদীয় দূর্গোৎসব এখন জাতীয় উৎসবে পরিনিত হয়েছে। ———সুজিত রায় নন্দী।

মোঃ হোসেন গাজী।।

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন বৈশ্বিক মহামারি করোনার কারনে ধর্মীয় কার্যক্রম ছাড়া পৃথীবিই প্রায় নিস্তব্ধ হয়েগিয়েছিলো পরম করুনাময়ের অশেষ কৃপায় করোনা থেকে মুক্তিপেতে যাচ্ছি।
বিশেষ করে বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-যোগ্য নেতৃত্বে , বাংলাদেশে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছি।
বুধবার (১৩ অক্টোবর) চাঁদপুরের হাইমচর উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব সর্বজনীন শারদীয় দুর্গাপূজার এক অনুষ্ঠানে এসবকথা বলেন।

তিনি বলেন, দুর্গাপূজা হিন্দুদের ধর্মীয় উৎসব হলেও আবহমানকালের শাশ্বত গতিধারায় এটি বাঙালি জাতির ধর্ম বর্ণ নির্বিশেষে সার্বজনীন জাতীয় উৎসবে পরিণত হয়েছে । দুর্গাপূজার মূল লক্ষ্য হলো, অশুভ শক্তিকে উৎপাটিত করে সমাজে শুভশক্তির উদ্বোধন ঘটিয়ে সব মানুষের মুখে হাসি ফুটিয়ে তোলা। এ প্রেক্ষাপটে বাঙালি সমাজে একটি সুন্দর ও সরল চিন্তাধারার আবির্ভাব ঘটেছে সেই ধারাকে অটুট রাখতে অসম্প্রদায়িক রাষ্ট্র গঠন করতে সক্ষম হয়েছেন বঙ্গ বন্ধুর কন্যা । তিনি ধর্ম বর্ণ নির্বিশেষে, ধর্ম যার যার, উৎসব সবার এই স্লোগানে আমাদেরকে একত্রিত করেছেন।
এসময় হাইমচরের ৬ টি মন্দিরে আর্থিক অনুদান ও বস্র বিতরণ করেন।

হাইমচর উপজেলার ২নং উওর আলগী ইউনিয়নের কমলাপুর দেওয়ান বাড়ি দূর্গা দেবি মন্দির, দঃ চরভাঙ্গা রাদা গোবিন্দ, শ্রী শ্রী জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির আয়োজনে পূজা উদযাপন কমিটির সভাপতি দিপক দাস দেওয়ানের সভাপতিত্বে ও পরেশ চন্দ্র দাসের পরিচালনায় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা আওয়ামী লীগের সদস্য খালেক আখন্দ, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মোঃ হাবিবুর রহমান বেগ, বীর মুক্তিযোদ্ধা সিরাজ পাটওয়ারী, হাইমচর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বিবেক লাল মজুমদার, সাধারন সম্পাদক অজয় কৃষ্ণ মজুমদার,সাংগঠনিক সম্পাদক লক্ষন সরকার, চাঁদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ মানিক দেওয়ান, শাহজাহান দেওয়ান, কাফরুল থানা আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম নয়ন, চাঁদপুর সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শরিফ আহমেদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য বিপুল মজুমদার,সুমন গাজি ছাত্রনেতা টুটুন মজুমদার, সুমন মজুমদার, ইকবাল হোসেন লিটন, কাজি নাসিম প্রমুখ।

Powered by themekiller.com