Breaking News
Home / Breaking News / বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষে জেলা-উপজেলায় সংস্কৃতি মন্ত্রণালয়ের বরাদ্দ

বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষে জেলা-উপজেলায় সংস্কৃতি মন্ত্রণালয়ের বরাদ্দ

অনলাইন নিউজঃ
আগামী ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালনের লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে দেশব্যাপী অনলাইনভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজনের জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হতে বিভাগীয় পর্যায়ে ১ লাখ টাকা, জেলা পর্যায়ে ৫০ হাজার টাকা এবং উপজেলা পর্যায়ে ২৫ হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।
তাছাড়া প্রতি উপজেলা হতে ১০ জন করে অসচ্ছল সংস্কৃতিসেবীকে ২,৫০০ টাকা হারে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে প্রতিটি উপজেলায় আরো অতিরিক্ত ২৫ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজনের রূপরেখা সকল বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারগণের নিকট প্রেরণ করা হয়েছে।
শোক দিবস উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় আবেদনের শেষ তারিখ ১০ সেপ্টেম্বর ২০২১। এ বিষয়ে www.moca.gov.bd ও www.shilpakala.gov.bd ওয়েবসাইট হতে বিস্তারিত জানা যাবে। বৃহস্পতিবার সংস্কৃতি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

error: Content is protected !!

Powered by themekiller.com