Breaking News
Home / Breaking News / দুই মাসে বিএনপির ২৮৩ নেতাকর্মীর মৃত্যু

দুই মাসে বিএনপির ২৮৩ নেতাকর্মীর মৃত্যু

অনলাইন নিউজঃ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির সারাদেশে এ পর্যন্ত ৭০৯ জন নেতাকর্মীর মৃত্যু হয়েছে।
বিএনপির নেতারা বলছেন, দলের করোনা আক্রান্ত ও মৃত্যুর তালিকা গত ১৫ জুলাই সর্বশেষ হালনাগাদ করা হয়েছে। সেই হিসাবে সারাদেশে করোনায় দলের ৭০৯ জন নেতাকর্মীর মৃত্যু হয়েছে। তবে গত কয়েকদিনে দলের আরও ৪-৫ জন নেতাকর্মী করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর এসেছে। সেই হিসাবে মৃত্যুর সংখ্যা আরও বাড়বে।
এ বিষয়ে বিএনপির কেন্দ্রীয় সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, ৮ থেকে ১৫ জুলাই পর্যন্ত সারাদেশে বিএনপির ৬৫২ জন নেতাকর্মী করোনা আক্রান্ত হয়েছে। আর চলিত বছরের ১৪ মে থেকে ১৫ জলাই এই দুই মাসে করোনায় মারা গেছে ২৮৩ জন নেতাকর্মী। সবমিলিয়ে ১৫ জুলাই পর্যন্ত সারাদেশে বিএনপির ৭০৯ জন নেতাকর্মী মারা গেছেন। এরমধ্যে ১৯ জন বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতাসহ জাতীয় নেতা রয়েছে।
বিএনপির করোনা মারা যাওয়া নেতাদের তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, দলটির সবচেয়ে বেশি নেতাকর্মী মারা গেছে চট্টগ্রাম বিভাগের। আর সবচেয়ে কম নেতাকর্মী মারা গেছে ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে (সাংগঠনিক বিভাগ)। করোনা আক্রান্ত দলটির রংপুর বিভাগে মারা গেছে ২৫ জন, রাজশাহী বিভাগে ৩৪, খুলনা বিভাগে ১৫৪, ঢাকা বিভাগে ১৮৬, ময়মনসিংহ বিভাগে ১১, ফরিদপুর বিভাগে ১১, বরিশাল বিভাগে ১৯, কুমিল্লা বিভাগে ৩৫, চট্টগ্রাম বিভাগে ২০১, সিলেট বিভাগে ১৫ জন। এছাড়া দলটির কেন্দ্রীয় ১৯ জন নেতা করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বিএনপির নেতারা বলছেন, করোনায় মারা যাওয়া দলের নেতাকর্মীদের মধ্যে যারা আর্থিকভাবে অস্বচ্ছল তাদের পরিবারকে দলীয় তহবিল থেকে সাহায্য-সহযোগিতা করা হচ্ছে। আর দুই ঈদে তাদের পরিবারকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার পৌঁছে দেওয়া হয়েছে। এর বাইরে মারা যাওয়া নেতাকর্মীদের পরিবারের কেউ আর্থিক সাহায্যের জন্য আবেদন করলে তাদেরও যথাসাধ্য সাহায্য করা হচ্ছে।

error: Content is protected !!

Powered by themekiller.com