Breaking News
Home / Breaking News / জামালপুরে দুই শারিরীক প্রতিবন্ধীকে ল্যাপটপ প্রদান করেছে প্রধানমন্ত্রী

জামালপুরে দুই শারিরীক প্রতিবন্ধীকে ল্যাপটপ প্রদান করেছে প্রধানমন্ত্রী

জামালপুর প্রতিনিধি:–

জামালপুর পৌরসভার কম্পিউটার অপারেটর আকলিমা আক্তার ও সাবেক জিএস আবুল কালাম খান রিপনকে ল্যাপটপ প্রদান করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ রোববার দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপির আগারগাঁওস্থ আইসিটি বিভাগে দপ্তরে আকলিমা আক্তার ও রিপনের পক্ষে এ ল্যাপটপ দুইটি গ্রহণ করেন জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজম।
প্রতিমন্ত্রী পলক বলেন, বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যে সকল শারীরিক প্রতিবন্ধী তরুণ-তরুণীরা প্রযু্ক্তিনির্ভর সংগ্রাম চালিয়ে যাচ্ছেন, তাদের সে স্বপ্নপূরণের জন্য আইসিটি বিভাগ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার সবসময়ই যে কোন প্রয়োজনে তাদের পাশে থাকবে।
শারীরিক প্রতিবন্ধীরা অনেকেই প্রতিভাবান উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধকতাকে জয় করে তাদের প্রতিভার সঠিক বিকাশ ঘটাতে এবং অর্থনৈতিকভাবে স্বচ্ছলতা আনতে আমাদের সকলের কার্যকরি ভূমিকা পালন করতে হবে।
তিনি আকলিমা ও রিপনকে চাকরি দেওয়ার জন্য জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানুকে আন্তরিক ধন্যবাদ জানান।
মির্জা আজম এমপি বলেন, পৌর মেয়র আকলিমা আক্তার ও রিপনকে চাকরি দিয়ে যে সহযোগিতা করেছেন তা অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। প্রতিবন্ধীদের কর্মসংস্থানের এ উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং সামর্থ্য অনুযায়ী সকলেই এগিয়ে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, জামালপুর পৌরসভার কম্পপুর গ্রামের কৃষক আলতাফ হোসেনের কন্যা আকলিমা। অন্য দশজন শিশুর মত স্বাভাবিক ভাবে জন্ম নিলেও জন্মের ছয় মাস পর টাইফয়েট জ্বরে আক্রান্ত হয়ে পা দুটো অবশ হয়। তারপর থেকেই জীবন যুদ্ধ শুরু আকলিমার। মায়ের কুলে চড়ে স্কুলে যান আকলিমা। তারপর সাফল্যের সাথে একে একে পার করেন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের গন্ডি। শিক্ষা জীবন শেষ করে চাকুরীর জন্য বিভিন্ন অফিস আর মানুষের দ্বারে দ্বারে ঘুরতে থাকেন। কিন্তু কেউ এগিয়ে আসেনি। সরকারি কোন সহায়তাও পাননি কখনো।
অপরদিকে জামালপুর পৌরসভার বনপাড়া গ্রামের সরকারি আশেক মাহমুদ কলেজের সাবেক জিএস আবুল কালাম খান রিপন মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ব বরণ করে মানবেতর দিনাতিপাত করে আসছে।
গত ১৭ মে জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু আকলিমাকে এবং গত ২৪ মে সাবেক জিএস রিপনকে জামালপুর পৌরসভার চাকরি দেন।
এই খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে।
এসময় জামালপুর প্রান্ত থেকে অনলাইনে যুক্ত হন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সাংবাদিকবৃন্দ।

error: Content is protected !!

Powered by themekiller.com