Breaking News
Home / Breaking News / মতলবে ১শ’কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণ হচ্ছে

মতলবে ১শ’কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণ হচ্ছে

ফারুক হোসেন ঃ
চাঁদপুরের মতলব দক্ষিনে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিবেশন সেন্টার নির্মান হচ্ছে।
এর নির্মাণ ব্যায় হবে প্রায় ১শ’ কোটি টাকা। এ বিষয় ডিজিটাল সার্ভে বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে ধনাগোদা নদী সংলগ্ন শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিবেশন সেন্টারের প্রস্তাবিত স্থান ও ডিজিটাল সার্ভে কার্যক্রম পরিদর্শন করেন স্থানীয় সাংসদ, প্রকল্প পরিচালক ও কর্মকর্তাবৃন্দ।

পরিদর্শন শেষে প্রধান অতিথি স্হানীয় সাংসদ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির। বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে তথ্য প্রযুক্তির বিকল্প নেই। মতলবে এই প্রকল্পটি বাস্তবায়ন হলে বেকারত্ব দুর হবে। এসএসসি ও এইচএসসি পাশ এমন হাজার হাজার তরুণরা আইটি ট্রেনিং নিয়ে বেকারত্ব দুর করতে পারবে। আইটি ট্রেনিং সেন্টারটি যতো দ্রুত নির্মাণ করা যায় সে বিষয় মাননীয় প্রধানমন্ত্রী ও প্রতিমন্ত্রীর সাথে কথা বলে বাস্তবায়নের উদ্যোগ নেয়া হবে।
প্রকল্পের ব্যয় হবে ১শ’ কোটি টাকা।
আগামী দুই বছরের মধ্যে প্রকল্পটি দৃশ্যমান হবে। প্রকল্পের মাধ্যমে মতলববাসী সমৃদ্ধশালী হওয়ার আশা ব্যক্ত করেন তিনি।

মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেখ রাসেল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের প্রকল্প পরিচালক একেএম আব্দুল্লাহ খান, আইসিটি প্রতিমন্ত্রীর একান্ত সচিব সাইফুল ইসলাম, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন প্রমুখ

error: Content is protected !!

Powered by themekiller.com