Breaking News
Home / Breaking News / চাঁদপুর হরিনা নৌ পুলিশের অভিযানে ২০ জেলে আটক

চাঁদপুর হরিনা নৌ পুলিশের অভিযানে ২০ জেলে আটক

শাহরিয়ার খানঃ
চাঁদপুর হরিনাঘাট নৌ পুলিশ ফাঁড়ির অভিযানে ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ৫ টি নৌকা সহ ২০ জেলেকে আটক করা হয়েছে।
শুক্রবার ভোরে চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার, মােঃ কামরুজ্জামানের নির্দেশে হরিনাঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ, এসআই মােঃ নাসিম হােসেন এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার-ফোর্স সহ জাটকা ইলিশ রক্ষা অভিযান পরিচালনা করে। এ সময় মেঘনা নদীতে অভিযানে চাঁদপুর সদর মডেল থানাধীন ১০ নং লক্ষীপুর মডেল ইউনিয়নের মেঘনা নদীর মাঝখান হইতে পাতানাে অবস্থায় অবৈধ ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ৫ টি জেলে নৌকা এবং ২০(ছয়) জন জেলেকে আটক করে।
গ্রেফতারকৃত ২০ আসামী ও জেলেদের মূলহোতা মাছ পাচারকারী বড় স্টেশনের মৎস্য ব্যবসায়ী ইউসুফ বন্দুকশী সহ ২১ জনের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মৎস্য আইনে মামলা রুজু করা হয়েছে। জব্দকৃত জালগুলো পরে হরিনা নৌ-পুলিশ ফাঁড়ির সামনে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়।
চাঁদপুর হরিনা নৌ-পুলিশ ফাঁড়ি অভিযানের শেষ দিনে ১০ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করতে সক্ষম হয়েছে। এ বিষয়ে হরিনা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসিম হোসেন জানান, পুলিশ সুপার কামরুজ্জামানের নির্দেশে জাটকা রক্ষায় নদীতে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান চালিয়ে ১০ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করতে সক্ষম হয়েছে। জেলেদের আটক করার পর ইউসুফ বন্ধুকশী ফোন করে তাদেরকে ছেড়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে ও জেলে নৌকাগুলো তার বলে জানায়।আটক ২০ জন ও মৎস্য ব্যবসায়ী ইউসুফ বন্দুকশীর বিরুদ্ধে মৎস্য আইন মামলা দায়ের করা হয়েছে।
নৌ পুলিশের অভিযান সর্বদা অব্যাহত থাকবে।

Powered by themekiller.com