Breaking News
Home / Breaking News / অনাপত্তি পত্র থাকলে ভারত থেকে ফিরতে পারবেন বাংলাদেশী পাসপোর্ট যাত্রীরা

অনাপত্তি পত্র থাকলে ভারত থেকে ফিরতে পারবেন বাংলাদেশী পাসপোর্ট যাত্রীরা

যশোর প্রতিনিধি :
ভারতর পেট্রাপোলে আটকা পড়া তিন শতাধিক যাত্রীর মধ্য ৭০ বাংলাদশী পাসপোর্ট যাত্রী বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। আজ মঙ্গলবার তারা দেশে ফেরেন। ইমিগ্রেশন ও স্বাস্থ্য বিভাগর আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপাল একটি আবাসিক হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা তাদের নিজ খরচে সেখান অবস্থান করবেন।
কোলকাতায় বাংলাদেশের ডপুটি হাই কমিশন অফিস থেকে এনওসি নিয়ে দেশে ফেরেন তারা।
এদিক, বাংলাদশ অবস্থানরত ৫৮ জন ভারতীয় নাগরিক ফেরত নিয়েছে ভারতীয় ইমিগ্রেশন কর্তপক্ষ। আজ ২৮ জন বাংলাদেশে অবস্থানরত ভারতীয় পাসপোর্ট যাত্রী ভারতে ফিরেছে। বাংলাদেশ সরকার ১৪ দিনর জন্য ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের ঘাষণা দেয়ার আগে অনেক পাসপোর্ট যাত্রী দেশে ফেরার জন্য রওনা হয়েছিলেন। ভারত সীমান্তে অপেক্ষায় থাকা বাংলাদেশিরা জানান, অন্তত একদিন আগে বর্ডার বন্ধের ঘোষণা দওয়া উচিত ছিল। তাহলে বর্ডার এসে আমাদের এই বিপদে পড়তে হতো না। ওপারে আটকে থাকা পাসপোর্ট যাত্রীদর মধ্যে বেশির ভাগ রোগী এবং শিক্ষার্থী। গত দুই দিন ধরে আটকে থাকায় অনেক রোগী অসুস্থ‍্য হয়ে পড়েছেন বলে জানা গেছে।

বনাপাল সি এন্ড এফ এজটর সাবক সভাপতি আলহাজ্ব শামছুর রহমান বলন, দশর বহত্তম ¯ল বদর হছ বনাপাল। এই বদর হাজার হাজার মানুষর জীবন জীবকার একমাত্র উৎস কাজই এই বদর আমদানি রফতানি বাণিজ্য স্বাভাবিক রাখা অতÍ্য গুরুত্বপূর্ন। বনাপাল রফতানি গট কাস্টমস ও বদরর যথ স্বা¯্য বিধি নিশ্চিত কার্যক্রমর জন্য ব্যবসায়ীদর পক্ষ থক বনাপাল কাস্টমস হাউস ও বদর কর্তপক্ষক ধন্যবাদ জানাই।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ১৪ দিন ইমিগ্রেশন বন্ধের নির্দেশশনাপত্র পেয়েছি। সকাল থেকে পাসপোর্ট যাত্রীদের পাসপোর্টের আনুষ্ঠানিকতা বন্ধ রাখা হয়েছে। হাইকমিশনার কর্তৃক বিশেষ অনুমতিপত্র নিয়ে আসা যাত্রীদের ছাড় দেয়া হচ্ছে। #

error: Content is protected !!

Powered by themekiller.com