Breaking News
Home / Breaking News / চান্দ্রায় পূর্ব শত্রুতার জেরধরে বিষাক্ত রাসায়নিক ঔষধ ছিটিয়ে, রাতের আধারে ফসলি জমি জ্বালিয়ে দেয়ার অভিযোগ।

চান্দ্রায় পূর্ব শত্রুতার জেরধরে বিষাক্ত রাসায়নিক ঔষধ ছিটিয়ে, রাতের আধারে ফসলি জমি জ্বালিয়ে দেয়ার অভিযোগ।

মোঃ হোসেন গাজী ::

চাঁদপুর সদর উপজেলা ১২ নং চান্দ্রা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড মদনা গ্রামে পূর্ব শত্রুতার জেরধরে বিষাক্ত রাসায়নিক ঔষধ ছিটিয়ে রাতের আঁধারে ফসলি জমি জ্বালিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ সুত্রেঃ জানাযায়, মদনা গ্রামের স্হানীয় হাওলাদার বাড়ির সম্মুখে স্হানীয় এলাকার মৃত মমতাজ উদ্দিন হাওলাদারের, ছেলে মানিক হাওলাদার (৩৭) তার নিজ বাড়ির পার্শ্বে প্রায় ৭৫ শতাংশ জমিতে ইরিধানের চাষ করছেন। ১৯ এপ্রিল সোমবার দিবাগত গভীর রাতে একই এলাকার শাহ আলম হাওলাদার, তার ছেলে নাঈম হাওলাদার, শাহাবুদ্দিন হাওলাদার গং পূর্ব শত্রুতার জেরধরে প্রতি পক্ষ মানিক হাওলাদারের প্রায় ৭৫ শতাংশ ইরিধানের ফসলি জমি বিষাক্ত রাসায়নিক ঔষধ ছিটিয়ে জ্বালিয়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। সরজমিনে অনুসন্ধান করতে গেলে স্হানীয় জমির মালিক হতবাগ্য কৃষক কান্না জারিত কন্ঠে বলেন, পূর্ব শত্রুতার জেরধরে আমার প্রতিপক্ষ শাহ আলম হাওলাদার গং ১৯ এপ্রিল সোমবার দিবাগত গভীর রাতে আমার ফসলভরা ধানের জমিতে বিষাক্ত রাসায়নিক দ্রব্য ব্যবহার করে ফসল সহ জমিটি জ্বালিয়ে দেয়। তিনি তার অভিযোগে বলেন আমি আমার আত্মীয় স্বজন ও একটি সমিতি থেকে কিস্তির উপর ঝৃন নিয়ে জমিটি চাষাবাদ করি।
যখন আমি ফসল ঘরে আনবো ঠিক এমন সময়, বাচ্চু হাওলাদারের ছেলে, শাহ আলম হাওলাদার গং আমার ধানের জমিটি জ্বালিয়ে দিয়ে আমার বিবি বাচ্চার রিজিকের উপর বর্বরোচিত ভাবে আঘাত করে, আমাকে সর্বস্বান্ত করে।
এঘটনায় স্হানীয় এলাকার জনসাধারণ প্রতিবাদী কন্ঠে বলেন বর্তমান এই মহামারীতে সাধারণ মানুষ যখন পরিবার পরিজন নিয়ে অসহায়, এমতাবস্থায় দিনমজুর হতবাগ্য কৃষক মানিকের ফসলি জমিতে অনাধিকার প্রবেশ করে জমির ফসল যারা জ্বালিয়ে দিয়েছে তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্হা নিতে আমরা স্হানীয় এলাকার ইউপি চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোড় দাবী জানাচ্ছি।
এদিকে স্হানীয় এলাকার ইউপি মেম্বার ও গন্যমান্য ব্যাক্তিবর্গ জ্বালিয়ে দেয়া ফসলি জমি পরিদর্শন করেন।
এবং হতবাগ্য কৃষক মানিকে শান্তনা দিয়ে স্হানীয় ইউপি মেম্বার খুব ও দুঃখ প্রকাশ করেন।
অপরদিকে উপরোক্ত ঘটনায় মানিক হাওলাদারের পক্ষ থেকে প্রতিপক্ষ শাহ আলম হাওলাদার গং এর বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানাযায়।
অন্যদিকে রাসায়নিক ঔষধ ছিটিয়ে জমি জ্বালিয়ে দেয়ার বিষয়ে অভিযুক্ত শাহ আলম হাওলাদার গং এর কাছে বিস্তারিত জানতে চাইলে, তিনি দাবি করেন চাষকৃত কৃষিজমিটি তার এবং তার এই জমি নিয়ে কোর্টে তিনি মামলা দায়ের করেছেন।

error: Content is protected !!

Powered by themekiller.com