Breaking News
Home / Breaking News / চাঁদপুর সিআইপি বেড়িবাঁধ সুরঙ্গ করে ড্রেজার পাইপ স্থাপন

চাঁদপুর সিআইপি বেড়িবাঁধ সুরঙ্গ করে ড্রেজার পাইপ স্থাপন

নিজস্ব প্রতিবেদকঃ
চাঁদপুর হরিনা হাইমচর সিআইপি বেড়িবাঁধ সুরঙ্গ করে ড্রেজার পাইপ ঢুকিয়ে রমরমা বালুর ব্যবসা করছে একটি চক্র।
আইন বহির্ভূতভাবে অনুমতি না নিয়ে পানি উন্নয়ন বোর্ডের সিআইপি বেড়িবাঁধের রাস্তা সুরঙ্গ করার কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। বর্ষার মৌসুমে সিআইপি বেড়িবাঁধের নিচে সুরঙ্গ করা জায়গায় গর্ত সৃষ্টি হয়ে বেড়িবাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে। এছাড়া রাস্তার উপরে ডেবে গিয়ে যান চলাচল মারাত্মকভাবে সমস্যা সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।
চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের চেয়ারম্যান রোড সংলগ্ন সিআইপি বেড়িবাঁধের রাস্তা সুরঙ্গ করে বালুর ব্যবসা করছে ।
চান্দ্রা ইউনিয়নের দক্ষিণ বালিয়া গ্রামের মনু গাজীর ছেলে শাহাদাত গাজী সহ একটি চক্র নদীতে ড্রেজার বসিয়ে সেখান থেকে বালু বিক্রি করার উদ্দেশ্যে সিআইপি বেড়িবাঁধ সুরঙ্গ করে।
এই ঘটনাটি স্থানীয়রা ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারীকে জানালে তিনি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজকে অবহিত করে।
শনিবার বিকেলে নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে বিষয়টি পরিদর্শন করে জেলা প্রশাসনকে অবহিত করেন। এছাড়া চান্দ্রা ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাস্তার নিজ দিয়ে সুরঙ্গ করে পাইপ স্থাপন করার সময় নিবার্হী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে একটি মেশিন জব্দ করে নিয়ে আসে।
এ বিষয়ে নিবার্হী কর্মকর্তা সানজিদা শাহনাজ জানান, সিআইপি বেড়িবাঁধ সুরঙ্গ করে বালুর পাইপ স্থাপন করার বিষয়টি পরিদর্শন করেছি। ঘটনাটি ডিসি মহোদয়কে অবহিত করা হয়েছে। এছাড়া রাস্তাটি পানি উন্নয়ন বোর্ডের হওয়ায় নির্বাহী প্রকৌশলীকে জানানো হয়েছে। তারা খুব দ্রুত সিআইপি বেড়িবাঁধের নিচ থেকে বালুর পাইপ উচ্ছেদ করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা, লক্ষীপুর মডেল ইউনিয়ন ও বাগাদী ইউনিয়নের সিআইপি বেড়িবাঁধের নিচ দিয়ে বেশ কয়েকটি সুরঙ্গ করে পাইপ ঢুকিয়ে রমরমা বালুর ব্যবসা করছে বেশ কিছু চক্র।
এসকল পাইপগুলো উচ্ছেদ করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবী জানান সচেতন মহল।

error: Content is protected !!

Powered by themekiller.com