Breaking News
Home / Breaking News / কালির চর সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ১৫০ পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

কালির চর সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ১৫০ পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

দিদার এলাহী: লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর ইউনিয়নের কালির চর গ্রামে স্থানিয় যুবকদের সংগঠন “কালির চর সমাজ কল্যাণ পরিষদ” এর উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১৫০ টি পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়, উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব কালির চর লেংটাশাহ ফকির জামে মসজিদের সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান, টুমচর মাদ্রাসার শিক্ষক মাওলানা নূর হোসেন, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ইউনুছ দেওয়ান, সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ , সংগঠনটির দেশিয় শাখার সভাপতি মাওলানা হারুনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটর পরিচালনা পর্ষদের সদস্য মাসুদ ও ইমরান। ইফতার ও খাদ্য সামগ্রী প্যাকেজে; চাউল ডাল আলু চিনি তৈল বুট মুড়ি সহ প্রতিটি প্যাকেজে প্রায় ১৪০০ টাকার অধিক মালামাল ছিল বলে জানা যায়। এই আয়োজনে সংগঠনটির প্রায় ২ লাখ ৫০ হাজার টাকার অধির খরচ হয়েছে বলে জানান সংগঠটনের নেতারা।
জানা যায়; এলাকার অসহায় ও স্বল্প আয়ের মানুষদেরকে বিভিন্ন সংকট কালিন সময়ে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার মানুষিকতায় এলাকার প্রবাসী ও দেশী যুবকদের উদ্যোগে “কালির চর সমাজ কল্যাণ পরিষদ” নামক এই সংগঠনটির আত্ম প্রকাশ ঘটে।
জানা যায় ; ২০২০ সালে ১৬ ডিসেম্বার উপলক্ষে ২ হাজার টাকা দামের ২৫ টি কম্বল ২৫ জন ব্যক্তির মাঝে বিতরণ , ৫ হাজার টাকা করে ৫ জনকে ২৫ হাজার টাকা প্রদান , চাউল ডাল আলু পেয়াজ তৈল ইত্যাদি প্যাকেজ ৫ জনকে দেয়া হয়, যার প্রতি প্যাকেজের মূল্য ১ হাজার টাকা ২০২০ সালের ১৬ ই অক্টোবর ১০ জনকে বিভিন্ন অংকে নগদ ২৫ হাজার টাকা প্রদান, এলাকর এক ছাত্রের পড়ার বকেয়া খরচ বাবত ১০ হাজার টাকা পরিশোদ করা সহ ছাত্রটির লেখা পড়ার খরচের দায়িত্ব নেয় সমাজ কল্যাণ পরিষদ , দায়িত্ব নেয়ার পর থেকে অধ্যবদি প্রতি মাসে ২৫০০০ টাকা করে খরচ বহন করে আসছে সংগঠনটি । ২০২০ সালের ২৫ জানুয়ারী এক বৃদ্ধাকে ঘর সংস্কার বাবত ১৪ হাজার ৬০০ টাকা দেয়া হয়। এ ছাড়াও দু’ জন বয়ষ্ক পুরুষের চোখের ওপারেশন খরচ ২৫ হাজার টাকা বহন করে সংগঠনটি ।

error: Content is protected !!

Powered by themekiller.com