Breaking News
Home / Breaking News / বিদায় বেলায় কাঁদলেন পৌর মেয়র

বিদায় বেলায় কাঁদলেন পৌর মেয়র

ষ্টাফ রির্পোটারঃ
চাঁদপুর পৌরসভার নির্বাচিত প্রথম মেয়র হিসেবে আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদের সাড়ে ১৪ বছরেও বেশি দিন দায়িত্ব পালন করেছেন। যা অতীতের সকল পৌরপ্রধানের কর্মদিসের চেয়ে কয়েকগুণ বেশি। এই সুদীর্ঘ সময়ে পৌরসভার অভিভাবক হিসবে সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে মেয়র নাসির উদ্দিন আহমেদের চমৎকার সুসম্পর্ক এবং হৃদ্রতার সৃষ্টি হয়েছে। তাই দীর্ঘদিনের এই অভিভাবকের শেষ কর্মদিবস ও বিদায়ক্ষণে কেঁদেছেন কর্মকর্তা-কর্মচারীরা। কেঁদেছেন পৌর মেয়র।
গতকাল ২২ অক্টোবর বৃহস্পতিবার সকালে চাঁদপুর পৌরসভা কার্যালয় মেয়র নাছির উদ্দিন আহমেদের কর্মদিবসের শেষ সভায় এই দৃশ্যের অবতারণ হয়। সভায় পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলের, আমি দীর্ঘদিন যাবত পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালনকালে পৌরবাসীর সেবক হয়ে সেবা করার চেষ্টা করেছি। পৌরসভার উন্নয়নে আপনাদের সাথে নিয়ে কাজ করেছি। এই সময়টা আপনারা সকলে আমাকে যেভাবে সহযোগিতা করেছেন তার জন্য আমি আপনাদের প্রতি আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। নতুন মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন তিনি ভালো মানুষ। আমি আশা করব নতুন মেয়রকে আমার চেয়েও বেশি সহযোগিতা করবেন। তাহলেই আমি আরো বেশি খুশি হব।
তিনি আরো বলেন, মেয়র হিসেবে আমি আমার সর্বোচ্চ দিয়ে চাঁদপুর পৌরসভাকে একটি প্রথম শ্রেণীর পৌরসভায় রূপ দিতে পেরেছি। পৌরসভার উন্নয়নে আমি যে কাজ করেছি, নতুন মেয়রের দায়িত্ব গ্রহণের পর তার চেয়ে বেশি কাজ করলেই আমি আরো বেশী খুশী হব।
সভায় বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, প্রধান হিসাবরক্ষক ও পৌর কর্মচারীদের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন হাওলাদার।
প্রসঙ্গত : চাঁদপুর পৌরসভার নির্বাচিত মেয়র হিসেবে আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ ২০০৬ সালের ১৬ ফেব্রুয়ারি দায়িত্বভার গ্রহণ করেন। এরপর দ্বিতীয় মেয়াদেও তিনি মেয়র নির্বাচিত হন তিন। দেশের প্রচিণতম চাঁদপুর পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র তিনি। তার আগে পুরো প্রধানগণ চেয়ারম্যান হিসেবে পদমর্যাদা পেয়েছেন। এছাড়াও পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান-মেয়র এর মধ্যে ১২তম পৌর প্রধান তিনি।
এই দীর্ঘ সময়ে মেয়র নাছির উদ্দিন আহমেদের নেতৃত্বে চাঁদপুর পৌরসভা দেশের প্রথম শ্রেণীর (ক শ্রেণী) পৌরসভার মর্যাদা লাভ করে। পৌর এলাকায় রাস্তাঘাট, উন্নত ড্রেনেজ ব্যবস্থাসহ উন্নয়ন হয়েছে। তাঁর নেতৃত্বে পৌর পরিষদের উল্লেখযোগ্য অর্জন চাঁদপুর পুরাণবাজার ও নতুন বাজারে দুটি আধুনিক ও উন্নত ওয়াটার প্লান্ট স্থাপন। এর ফলে আগামী ৫০ বছরেও চাঁদপুর পৌরবাসীর পরিশোধিত বিশুদ্ধ খাবার পানির সমস্যা হবে না। আগামী রোববার চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল দায়িত্বভার গ্রহণ করবেন।

error: Content is protected !!

Powered by themekiller.com