Breaking News
Home / Uncategorized / মতলব উপজেলা চেয়ারম্যান-ইউপি চেয়ারম্যান-সদস্য পদে উপ-নির্বাচন কাল

মতলব উপজেলা চেয়ারম্যান-ইউপি চেয়ারম্যান-সদস্য পদে উপ-নির্বাচন কাল

ফারুক হোসেন ::
চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান পদে ও মতলব উত্তর উপজেলার দুটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং দুটি ওয়ার্ড সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে কাল। মৃত্যুজনিত কারণে এসব পদগুলো শূন্য হওয়ায় নির্বাচন কমিশন এ উপ-নির্বাচন আয়োজন করে। ব্যালটের মাধ্যমে উপ-নির্বাচন হবে।

সকল উপ-নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়। মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী (নৌকা) উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বি.এইচ.এম কবির আহম্মদ ও বিএনপির মনোনীয়ত প্রার্থী (ধানের শীষ) জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শুক্কুর পাটোয়ারী নির্বাচনে প্রতিযোগিতা করছেন। এরই মধ্যে বিএনপি মনোনীত প্রার্থী শুক্কুর পাটোয়ারী ১৮ অক্টোবর রাতে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।

প্রাপ্ত তথ্যমতে মতলব দক্ষিণ উপজেলার ভোটার সংখ্যা ১,৭৩,১৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৮৮০ জন এবং মহিলা ভোটার ৮৫ হাজার ৩৮০ জন। ভোটারগণ ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ও সুলতানাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। জহিরাবাদ ইউনিয়নের ভোটার সংখ্যা ১০ হাজার ৭শ ২৯ জন। এর মধ্যে মহিলা ভোটার ৫ হাজার ৩শ ২০ জন এবং পুরুষ ভোটার ৫ হাজার ৪শ ৯ জন। সুলতানাবাদ ইউনিয়নের ভোটার সংখ্যা ১৫ হাজার ৪শ ৪৬ জন। এর মধ্যে মহিলা ভোটার ৭ হাজার ৬শ ৩০ জন এবং পুরুষ ভোটার ৭ হাজার ৮শ ১৬ জন।

উপজেলার ফতেপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড ও ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

error: Content is protected !!

Powered by themekiller.com