Breaking News
Home / Breaking News / ১২ ও ১৩ অক্টোবর সারাদেশে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক

১২ ও ১৩ অক্টোবর সারাদেশে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক

বিশেষ প্রতিনিধিঃ
সারাদেশে ৪৮ ঘণ্টার সড়ক পরিবহন ধর্মঘটের ঘোষণা থেকে সরে আসছে না ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে সারাদেশে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।
আগামী ১২ ও ১৩ অক্টোবর এই ধর্মঘট পালন করা হবে। শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওসমান আলী এই ধর্মঘটের ডাক দেন।
এই ধর্মঘট শুরু হলে ওই দুই দিন ট্রাক-কাভার্ডভ্যান, প্রাইমমুভার, মিনি ট্রাক ও লরি না চালালে চট্টগ্রাম বন্দরসহ দেশের বিভিন্ন সমুদ্র ও স্থল বন্দর দিয়ে আমদানি-রফতানি, সব ধরনের গার্মেন্টস, খাদ্য ও অন্যান্য পণ্য পরিবহন বন্ধ হয়ে যাবে।
ওসমান আলী বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের স্বার্থের কথা বিবেচনা না করে সরকার সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়ন করেছে। ফলে সারাদেশে পরিবহন সেক্টরে নৈরাজ্য চলছে। এ আইনের কারণে পরিবহন মালিক-শ্রমিকরা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।
তিনি বলেন, ৩১ ডিসেম্বরের মধ্যে এ আইন সংশোধনসহ পরিবহন নৈরাজ্য ঠেকাতে সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে ৯ দফা দাবির পাশাপাশি আগামী ১২ ও ১৩ অক্টোবর সারাদেশে ৪৮ ঘন্টার পণ্য পরিবহন ধর্মঘট পালন করা হবে। এর মধ্যে দাবি আদায় না হলে ৯৬ ঘণ্টার ধর্মঘট, তাও না হলে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করা হবে।
বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক রুস্তম আলী বলেন, সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলা আমাদের সংগঠনের উদ্দেশ্য নয়। ন্যায্য দাবি আদায় না হলে শুধু পণ্য পরিবহন নয়, সকল পরিবহন মালিক-শ্রমিক সংগঠনকে সাথে নিয়ে আন্দোলন আরো বেগবান করা হবে।

error: Content is protected !!

Powered by themekiller.com