Breaking News
Home / Breaking News / মতলব উত্তরে মোহনপুর পর্যটন কেন্দ্র লিমিটেড এর বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদ ও মানববন্ধন

মতলব উত্তরে মোহনপুর পর্যটন কেন্দ্র লিমিটেড এর বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদ ও মানববন্ধন

এইচ এম ফারুক ::
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর পর্যটন কেন্দ্র লিমিটেড এর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ ও মানববন্ধন করেছে স্থানীয় আওয়ামীলীগ ও তার অংগসংগঠনের নেতৃবৃন্দসহ এলাকাবাসী ।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ হাই প্রধান, সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদার, আওয়ামীলীগ নেতা ওহেদুজ্জামান মিলন, কাজী ফজলুল কাদের জীবন, মোহনপুর সঞ্চয় ও ঋণদান সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার, আওয়ামীলীগ নেতা কাজী গোলাম হোসেন, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, মোহনপুর ইউনিয়ন মহিলালীগের সভানেত্রী মানছুরা হাওলাদার, ওয়াড যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন মিয়াজী,মজনু তফাদার, মারুফ মৃধা, আরশাদ তফাদার, শাহজাহান, বিল্লাল হোসেন প্রমুখ।

মোহনপুর পর্যটন কেন্দ্র লিমিটেড প্রাঙ্গনে অনুষ্ঠিত প্রতিবাদ ও মানববন্ধনে বক্তার বলেন, মোহনপুর পর্যটন কেন্দ্র নির্মাণে প্রকৃতি জায়গা মালিকানাদের কাছ থেকে ক্রয় করে জমি নেওয়া হয়েছে। কিন্তু জোড় করে মানুষের জায়গা নিয়েছে বলে একটি স্বার্থ- কুচক্রি মহল অপপ্রচার করেছে। এসব অপপ্রচারের আমরা প্রতিবাদ ও নিন্দা জানাই।
বক্তারা আরো বলেন, পর্যটন কেন্দ্রেটি এলাকার সর্বময় মানুষদের একটি সমিতি করা হয়েছে। সমিতি সদস্যরা টাকা পয়সা খরচ করে পর্যটন কেন্দ্রটি বাস্তাবায়ন করছে। মেঘনা নদীতে অবৈধ বালু উত্তলন, নদীতে তেল চুরি, জেলে কাছ থেকে চাঁদা নেয়াসহ বিভিন্ন অবৈধ কার্যক্রমে বন্ধ করে দেওয়ার কারনে একটি স্বার্থ- মহল মোহনপুর পর্যটন কেন্দ্রের লিমিটেড এর চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা,বিশিস্ট শিল্পপতি ও সমাজসেবক কাজী মিজানুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা অপ-প্রচারের চালায়।

প্রতিবাদ সভায় বক্তরা বলেন কাজী মিজানুর রহমান গরীবের বন্ধু। তার সহযোগীতায় এলাকার অনেক অসহায় পরিবারের সংসার চলে। দীর্ঘদিন যারা এলাকার মানুষকে জিম্মি করে শাসন-শোষন ক্ষমতাদখল, স্বার্থ হাসিল করতো তারা এখন কাজী মিজানুর রহমানকে মেনে নিতে পারছে না। তাই কাজী মিজানুর রহমানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ।
যারা সাধারন মানুষের জমি কেনার নাম করে মানুষের শত শত একর জমি জবরদখল করেছে এবং বিগত দিনে মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনসহ নদীতে তেলচুরিসহ বিভিন্ন অবৈধ কর্মকান্ড করেছিলো তারাই এখন অপপ্রচার চালাছে।
পর্যটনের জায়গার মালিকেররা বলেন, আমরা স্বইচ্ছায় জমি দিয়েছি। কেউ কোন জবরদখল করেনি। পর্যটন কেন্দ্রটি হলে এলাকার উন্নয়ন হবে কর্মসংস্থান বাড়বে। আমরা চাই এই পর্যটন কেন্দ্রটি অবিলম্বে নির্মিত হোক এবং মোহনপুর পর্যটন কেন্দ্রটি মতলব উত্তর তথা চাঁদপুরের সুনাম বয়ে আনুক।

প্রতিবাদ সভায় বক্তারা আরোও বলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক কাজী মিজানুর রহমানের নেত্রীতে মোহনপুর এলাকায় ব্যাপক উন্নয়ন হচ্ছে । আর এ উন্নয়ন ধারাবাহিকতাকে ব্যাহত করার জন্যই কুচক্রী মহলটি মিথ্যা অপপ্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ অপপ্রচারের বিরুদ্ধে মোহনপুর জনগণ তীব্র নিন্দা জানাই ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্হিত ছিলেন স্হানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ নেতৃবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!

Powered by themekiller.com