Breaking News
Home / Breaking News / মসলায় মেশানো হচ্ছিল ধানের ভূসি, মালিকের জেল-জরিমানা

মসলায় মেশানো হচ্ছিল ধানের ভূসি, মালিকের জেল-জরিমানা

বিশেষ প্রতিনিধিঃ
মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের নতুন বাজার এলাকায় বৃহস্পতিবার (১৬ জুলাই) গভীর রাতে একটি মসলার মিলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই মিল থেকে বিপুল পরিমাণ ভেজাল মিশ্রিত গুড়ামসলা জব্দ করা হয়।

রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা এনএসআই এর তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম।
জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে শ্রীমঙ্গল পৌরশহরের নতুনবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত রকিব মিয়ার মসলার মিল থেকে ধানের ভূসিমিশ্রিত ১৫ বস্তা শুকনা মরিচের গুড়া, ১১ বস্তা হলুদের গুড়া ও পাঁচ বস্তা ধানের ভূসি জব্দ করেন। এ সময় মসলায় ভেজালের অপরাধে মিল মালিক রকিব মিয়াকে আদালত ১৫ দিনের জেল ও নগদ ৩০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, কোরবানির ঈদকে সামনে রেখে অসাধু কিছু মসলা ব্যবসায়ী সক্রিয় হয়ে উঠেছে। যেহেতু ঈদে মসলার চাহিদা বেশি থাকে তাই তারা নানাভাবে ভেজাল মসলা বাজারজাত করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি আরো বলেন, সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা এই বিষয়গুলি তদারকি করছে। সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

error: Content is protected !!

Powered by themekiller.com