Breaking News
Home / Breaking News / চাঁপাইনবাবগঞ্জে থানা হেফাজতে আসামির মৃত্যু: বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

চাঁপাইনবাবগঞ্জে থানা হেফাজতে আসামির মৃত্যু: বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় পুলিশ হেফাজতে আফসার আলী (৩৫) নামের এক আসামির মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট আবেদন করা হয়েছে হাইকোর্টে।
আবেদনে আফসার আলীর মৃত্যর ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে।
মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) পক্ষে অ্যাডভোকেট ইয়াদিয়া জামান ও অ্যাডভোকেট শাহীনুজ্জামান শাহীন আজ রবিবার (১২ জুলাই) এ রিট আবেদন দাখিল করেন। এতে স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।
বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে এ রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে। আফসার আলীর মৃত্যু নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে এ রিট আবেদন করা হয়েছে।
পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, গত রবিবার (৫ জুলাই) সদর উপজেলার সুন্দরপুর বাগডাঙ্গা শুকনাপাড়া এলাকা থেকে এক কেজি ১৯৫ গ্রাম হেরোইনসহ পৌর এলাকার টিকরামপুর মধ্যপাড়ার মহসীন আলীর ছেলে আফসার আলীকে আটক করে র‍্যাব। সদর থানায় মামলার পর ৬ জুলাই একদিনের রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদ করছিল পুলিশ। ওইদিন রাত ১২টার দিকে পরিবারকে আফসারের মৃত্যুর খবর জানানো হয়।
প্রতিবেদনে আরো বলা হয়, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা হেফাজতে আফসার আলীর (৩৫) মৃত্যুর পর ওসির দাবি এটি স্বাভাবিক মৃত্যু। অতিরিক্ত পুলিশ সুপার বলেছেন, বাথরুমে ঢুকে তিনি গলায় তার পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। তবে চিকিৎসক বলেছেন, হাসপাতালে আসার কিছুক্ষণ পর বুকের ব্যথায় মারা গেছেন আফসার। নিহতের স্ত্রী বলেছেন, আফসারকে খুন করা হয়েছে। তবে রাতে হাসপাতাল মর্গে গিয়ে তার পেঁচিয়ে আত্মহত্যার কোনো চিহ্ন লাশের গলায় দেখা যায়নি।
আফসারের মৃত্যু নিয়ে পুলিশ কর্মকর্তারা ভিন্ন ভিন্ন বক্তব্য দেওয়ায় এ নিয়ে রহস্য আরো ঘনীভূত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

error: Content is protected !!

Powered by themekiller.com