Breaking News
Home / Breaking News / ৮ মাস ধরে গৃহকর্ত্রীর নির্যাতনে হাসপাতালে ১০ বছরের রোকসানা

৮ মাস ধরে গৃহকর্ত্রীর নির্যাতনে হাসপাতালে ১০ বছরের রোকসানা

অনলাইন ডেস্ক :ঢাকার ওয়ারীতে একটি বাড়িতে ৮ মাস ধরে নির্যাতনের শিকার হয়েছে রোকসানা নামে ১০ বছর বয়সের এক শিশু গৃহকর্মী। গৃহকর্ত্রীর নির্যাতনে হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন রয়েছে সে। নির্যাতনের ঘটনায় দায়ের হওয়া মামলায় গৃহীকর্ত্রী সোনিয়াকে কারাগারে পাঠানো হলেও তার স্বামী ইলিয়াস এবং অন্য আসামিরা পলাতক রয়েছেন।

নিজেদের শিশু সন্তানকে এক আত্মীয়ের মাধ্যমে ঢাকায় কাজে পাঠিয়েছিলেন নড়াইলের লোহাগড়ার বাহিরা গ্রামের দরিদ্র দিনমজুর রাসেল শেখ।বিনা বেতনে মেয়েকে কাজে দেয়ার সময় কথা ছিল তার পড়াশুনার ব্যবস্থা করবে ও যত্ন নেবে ওয়ারীর টিপু সুলতান রোডের পরিবারটি।

কিন্তু রোকসানা এখন তাদের নির্যাতনের শিকার হয়ে শরীরে অসহ্য যন্ত্রণা নিয়ে ছটফট করছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে।

রোকসানা এখনো আশংকামুক্ত নয় জানিয়ে চিকিৎসকরা বলছেন, চোখ মেললেও সে কারো ডাকে সাড়া দিতে পারছে না।

উপযুক্ত বিচার না হওয়া, জবাবদিহির অভাব এবং গৃহকর্মী সুরক্ষায় নীতিমালার সঠিক বাস্তবায়ন না হওয়ার কারণে এ ধরনের নির্যাতন প্রতিরোধ করা সম্ভব হচ্ছে না বলে মনে করেন মানবাধিকারকর্মীরা।

বেসরকারি সংস্থা জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের এক জরিপ বলছে, দেশে নারী গৃহ শ্রমিকদের ৬৩ শতাংশই শারীরিক, মানসিক এমনকি যৌন হয়রানির মতো কোন না কোনভাবে নির্যাতনের শিকার।

error: Content is protected !!

Powered by themekiller.com