Home / Breaking News / হাজীগঞ্জ থানায় বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধা বান্ধব হেল্প ডেস্ক

হাজীগঞ্জ থানায় বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধা বান্ধব হেল্প ডেস্ক

হাজীগঞ্জ প্রতিনিধি:
চাঁদপুরের হাজীগঞ্জ থানা পুলিশের উদ্যেগে বয়ষ্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধা বান্ধব হেল্প ডেস্ক চালু করা হয়েছে।
মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি ) চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম বার এর নির্দেশক্রমে হাজীগঞ্জ থানায় আগত সকল বয়ষ্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধাদের দ্রুত সেবা প্রদানের জন্য এবং পরামর্শ প্রদান ও আইনগত সহায়তা প্রদানের জন্য হাজীগঞ্জ থানায় হেল্প ডেস্ক চালু হয়েছে।
এসময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন ফিতা কেটে বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধাদের সহায়তা হেল্প ডেস্ক উদ্বোধন করেন।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন বলেন, থানায় নারী ও শিশু নির্যাতনের অভিযোগ বেশি আসার অন্যতম কারণ শহরে জনসংখ্যা বেশি এবং গ্রামের লোকজনের চেয়ে শহরের লোকজন সচেতন বেশি। এ ক্ষেত্রে আমরা আরো সচেতনতা বাড়াতে গ্রাম-গঞ্জে নিয়মিত পুলিশের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছি।
তিনি আরো বলেন, হেল্প ডেস্কে নির্যাতনের শিকার নারী ও শিশুসহ তাদের স্বজনেরা পুলিশি সেবা বা প্রতিকারের জন্য অভিযোগ করতে পারবেন। অভিযোগগুলো শোনার পর তা ধরন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। নারী সহিংসতার শিকার হয়ে হতাশাগ্রস্ত নারীদের ব্যক্তিগত কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হবে। যাতে করে তাঁরা আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। এ ছাড়া, সহিংসতার শিকার নারীরা অভিযোগ করার পর ওই নারী যদি মামলা করতে চান, তাহলে তা মামলা হিসেবে নেওয়া হবে। এরপর মামলাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি’র নির্দেশক্রমে বয়ষ্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধা বান্ধব হেল্প ডেস্ক এর অফিসার হিসাবে পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুর রশিদকে মনোনীত করেন ।
ওসি আলমগীর হোসেন রনি বলেন, প্রতিদিন থানার প্রত্যন্ত অঞ্চল থেকে বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধারা আইনগত সহযোগীতা পেতে দালালদের খপ্পরে পড়ে পকৃত আইনগত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। ক্ষতিগ্রস্ত হচ্ছেন অর্থনৈতিক ভাবেও। এছাড়াও হয়রানীর শিকার হয়ে থানার প্রতি বিশ্বাস হারিয়ে পেলছে তারা।
তিনি আরো বলেন, এসব হয়রানী রোধে আমাদের এই উদ্যোগ গ্রহণ করা। ওসি আলমগীর হোসেন রনি বলেন, প্রতিদিন আগত বয়স্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধাদের দ্রুত সেবাদানে একজন করে নারী কনস্টেবল দায়িত্ব পালন করবেন।
এ দায়িত্ব পালনের জন্য পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুর রশিদ সকলের সহযোগিতা কামনা করেন । তিনি বলেন এ হেল্প ডেস্ক এর মাধ্যমে আমি আরো বেশী বয়ষ্ক, শিশু, নারী ও বীর মুক্তিযোদ্ধা সেবা প্রদান করতে পারবো বলে বিশ্বাস করি।

error: Content is protected !!

Powered by themekiller.com