Home / Breaking News / চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন পেল মুক্তা পানি কর্তৃপক্ষ

চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন পেল মুক্তা পানি কর্তৃপক্ষ

ষ্টাফ রির্পোটারঃ
চাঁদপুর উদ্ধার হওয়া নিষিদ্ধ পলিথিন মুক্তা পানি প্রস্তুতকারী প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে সরবরাহ করা হয়েছে। গেল এক বছরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে এসব পলিথিন উদ্ধার করা হয়।
সোমবার ৮ হাজার ৩শ’ ২২ কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ ব্যবহারের অনুপযোগী করে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প সংস্থাকে হস্তান্তর করে চাঁদপুর পরিবেশ অধিদফতর কর্তৃপক্ষ।
চাঁদপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক এইচ এম রাসেদ স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়েছে।
শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প সংস্থা এসব পলিথিন মুক্তা পানির বোতল তৈরিতে কাঁচামাল হিসেবে ব্যবহার করে। ২০১৬ সাল থেকেই এসব পলিথিন শপিং ব্যাগ হিসেবে ব্যবহারে অনুপযোগী করে সংস্থাটিকে প্রদান করা হচ্ছে।
ব্যবহার অনুপযোগী এসব পলিথিন চাঁদপুর পরিবেশ অধিদফতরের জেলা কার্যালয়ের স্টোরে সংরক্ষণ ছিল। মৈত্রী শিল্প সংস্থার কারখানা সুপারভাইজার মো. রিয়াজ উদ্দিন এসব শপিং ব্যাগ বুঝে নেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক এইচ এম রাসেদ, পরিদর্শক উত্তম কুমার ও নমুনা সংগ্রহকারী মো. মোবারক হোসেন।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা প্রশাসন, কোস্টগার্ড ও নৌ-পুলিশের সহায়তায় বিভিন্ন সময়ে মোবাইল কোর্ট ও এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে এ সব পলিথিন শপিং ব্যাগ উদ্ধার করা হয়।

error: Content is protected !!

Powered by themekiller.com