Home / Breaking News / যুব বিশ্বকাপে চ্যাম্পিয়নদের নুরুল অমিন রুহুল এমপির অভিনন্দন

যুব বিশ্বকাপে চ্যাম্পিয়নদের নুরুল অমিন রুহুল এমপির অভিনন্দন

মতলব প্রতিনিধিঃ
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে নানা নাটকীয়তা।অবশেষে ভারতের মত শক্তিশালী দলকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে প্রথমবারেরমত যুব বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।
রোববার দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে ১৭৭ রানে অলআউট হয় ভারত। টার্গেট তাড়া করতে নেমে ২৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ যুব দল। আকবর আলী ৪৩ রানে অপরাজিত থাকেন।
ভারত প্রথমে ব্যাট করে ১৭৮ রান সংগ্রহ করে। ভারতের বিপক্ষে ৪১ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান করেছে তারা, আর দরকার ১৫ রান। এই সমীকরণে থাকতে নেমেছে বৃষ্টি। ক্রিজে আছেন আকবর আলী ও রাকিবুল হাসান। আর খেলা না হলে ডাকওয়ার্থ লুইসে বাংলাদেশই হবে চ্যাম্পিয়ন। এই পর্যায়ে বাংলাদেশ এগিয়ে আছে ১৬ রানে। অতঃপর ত্রিশ বলে ৭ রান বেধে দিলে বাংলাদেশ ১৭০রান করে জয়ের লক্ষে পৌঁছে যায় ৭ উইকেটে।
পারভেজ হোসেন হাফসেঞ্চুরির আক্ষেপ নিয়ে বিদায় নিলেও আকবর আলী ও রাকিবুল হাসানের ধীর ব্যাটিংয়ে বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখেন। ১৪৩ রানে ৭ উইকেট হারানোর পর তাদের অবিচ্ছিন্ন জুটি ২৭ রান করে বাংলাদেশকে বিশ্বকাপ জয়ের শিরোপা এনে দেয়। টাইগার যুবাদের বিশ্বকাপ জয়ে প্রাণঢালা অভিনন্দন চাঁদপুর-২ সাংসদ (মতলব উত্তর ও দক্ষিণ) নূরুল আমিন রুহুল এমপি।

error: Content is protected !!

Powered by themekiller.com