Breaking News
Home / Breaking News / মতলব উত্তর দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউপি সদস্যদের মতবিনিময়

মতলব উত্তর দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউপি সদস্যদের মতবিনিময়

মতলব প্রতিনিধিঃ মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, উদ্যোক্তা ও সুধীজনের সাথে মতবিনিময় করেন নব যোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত।
সোমবার (১০ ফেব্রুয়ারী) দুপুরে ইউনিয়ন পরিষদ সভা কক্ষে ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়েরের সভাপতিত্বে ও সচিব মো.মানিক মিয়ার সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত।
ইউএনও জহিরুল হায়াত বলেন, এদেশের প্রতিটি ইউনিয়ন কমপ্লেক্স জনগণের সম্পদ। নাগরিক সুবিধা নিশ্চিতকরণের জন্য সরকার কোটি কোটি টাকা ব্যয় করে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণ করছে। ইউনিয়ন পরিষদ জনগণের সেবাকেন্দ্র হিসেবে পরিণত করতে জনপ্রতিনিধিদের গুরু দায়িত্ব পালন করতে হবে।
তিনি আরও বলেন, দেশের ইউনিয়ন কমপ্লেক্সেগুলোতে বিভিন্ন বিভাগের কার্যক্রম পরিচালনার জন্য আলাদা আলাদা অফিস থাকায় সাধারণ জনগণ। এতে নাগরিক সুবিধাভোগ করতে সক্ষম হচ্ছে। বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, প্রাণিসম্পদ, মৎস্য বিভাগসহ বিভিন্ন বিভাগের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য নির্ধারিত কক্ষ রয়েছে। ইউনিয়ন কমপ্লেক্সগুলো গ্রামীণ সাধারণ মানুষের মিলনক্ষেত্র হিসাবে কাজ করছে। তিনি বলেন, শুধু চেয়ারম্যান-মেম্বারদের অফিস হিসেবে ইউনিয়ন পরিষদকে চিহ্নিত না করে জনগণের মিলনক্ষেত্র হিসেবে সবার জন্য সমান সুযোগ অবশ্যই রাখতে হবে।
মহিলা মেম্বারদের বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করতে হবে। নারীর ক্ষমতায়নে সরকার কাজ করছে।
এ সময় চরো বক্তব্য রাখেন ইউপি সদস্য আসমা বেগম, তাছলিমা আক্তার, আসমা আক্তার , আব্দুল মতিন, দুলাল প্রধান, সুলতানা আহমেদ, আবুল কালাম সরকার,
বেনজির আহমেদ,মো. ফারুক সরকার, সবুজ মিয়া, আবু মুছা, সমাজ সেবক আবদুল হান্নান লস্কর প্রমুখ।
পরে ইউএনও জহিরুল হায়াত ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন করেন।

error: Content is protected !!

Powered by themekiller.com