Breaking News
Home / Breaking News / চাঁদপুরে ৮ দিন ব্যাপি ‘উদ্যমী নারী এসএমই মেলা’র উদ্বোধন

চাঁদপুরে ৮ দিন ব্যাপি ‘উদ্যমী নারী এসএমই মেলা’র উদ্বোধন

ষ্টাফ রির্পোটার : চাঁদপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ৮ দিন ব্যাপি ‘উদ্যমী নারী এসএমই মেলা’র উদ্বোধনী অনুষ্ঠান শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে রাখেন, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি বলেন,বর্তমান সরকার নারীদের উন্নয়নে প্রতিটি ক্ষেত্রে কাজ করছে। যার কারণে নারীরা এখন স্বাধীনভাবে সব পেশায় কাজ করতে পারছে। নারীর অগ্রযাত্রাকে সুসংহত করতে এবং এর গতি আরও বাড়াতে হলে বাধাগুলো দূর করতে হবে।
তিনি বলেন,সরকার ব্যাংকগুলোর কাছে সুনির্দিষ্ট করে নারী উদ্যোক্তাদের জন্য টাকা দিয়েছে। কিন্তু এই টাকা নেবার সুযোগ কিন্তু অনেক ক্ষেত্রেই অনেক নারী উদ্যোক্তা পান না। নারীদের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান মন্ত্রী।
চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর আখন সেলিমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পিকেএসএফ এর চেয়ারম্যান ও দেশের খ্যাতিমান অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান আহমেদ, পরিকল্পনা বিভাগ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের সচিব মো.নুরুল আমিন,চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান প্রমুখ।
চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং অপ্সরা ইন্টারন্যাশনাল এর যৌথ উদ্যোগে আয়োজিত এ মেলা চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। এ মেলায় ২৫টি স্টল স্থান পেয়েছে।
মেলায় চাঁদপুরসহ দেশের বিভিন্ন জেলার নারী উদ্যোগতাদের তৈরী পোশাক, জামদানী শাড়ি, নকশী কাঁথা, প্রসাদন, হস্তশিল্প সামগ্রী, মৎস্য ও কৃষি শিল্পসহ বিভিন্ন প্রকার পণ্য সামগ্রীর বিপুল সহামার থাকবে। উদ্যমী নারীগণ এসব পণ্য প্রদর্শন ও বিক্রয় করবেন।
এছাড়াও থাকবে ৮ দিনব্যাপী মেলায় একদিন থাকবে সেমিনার। এতে দেশবরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। প্রতিদিনই থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত।

error: Content is protected !!

Powered by themekiller.com