Breaking News
Home / Breaking News / দীর্ঘ বিরতির পর মতলব উত্তর উপজেলা হাসপাতালে শুরু হলো সিজার অপারেশন।

দীর্ঘ বিরতির পর মতলব উত্তর উপজেলা হাসপাতালে শুরু হলো সিজার অপারেশন।

মতলব প্রতিনিধিঃ দীর্ঘ বিরতির পর মতলব উত্তর উপজেলা হাসপাতালে আবারো শুরু হলো সিজার অপারেশন।
সদ্য যোগদানকারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন এর নেতৃত্বে ২৯ জানুয়ারী বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পূনরায় সিজার শুরু হয়। শিশুর ব্যবস্থাপনায় ছিলেন শিশু কনসালটেন্ট ডা.মোহাম্মদ ইসমাইল হোসেন। সহকারী হিসেবে ছিলেন ডা.আকলিমা
আক্তার, এনেস্থেসিয়া ব্যাবস্থপনায় ছিলেন ডা.ফাতেমা ওয়ালিজা হেপি এবং ডা.বাকি বিল্লাহ। ওটি ব্যাবস্থাপনায় ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান এবং ডা.আল আমিন। আরো উপস্থিত ছিলেন সিনিয়র স্টাফ নার্স সুচিত্রা মন্ডল ও শামিমা।
মতলব উত্তর উপজেলায় এই সেবাটি বন্ধ থাকায় এতোদিন এই সেবাভূগিদের ঢাকা, নারায়নগঞ্জ, চাঁদপুরে যেতে হতো। এখন আর কোথাও যেতে হবে না নিজ উপজেলাতেই এই সেবা পাওয়া যাবে।
১ পৌরসভা, ১৪ ইউনিয়ন, চরাঞ্চল সমৃদ্ধ ও ৪ লক্ষ মানুষের বসবাসের এ উপজেলায় সিজারের সেবাভূগীদের সংখ্যা অনেক কিন্তু গর্ভবতী মায়েদের বাচ্চা ভূমিষ্ঠ হওয়ার ক্ষেত্রে অনেক সময়ই সিজারের প্রয়োজন হয়। আর এই সেবাটি দীর্ঘদিন না থাকায় গর্ভবতী মায়েরা প্রসবকালীন সময়ে এই উপজেলা হাসপাতাল বিমূখ ছিলেন। স্থানীয় প্রাইভেট ক্লিনিকগুলো এ সুযোগে জমজমাট বানিজ্য করে আসছিল এবং এ নিয়ে সরকারী হাপাতাল ও ক্লিনিকগুলোর যোগসাযোস আছে এ নিয়ে নানা কথাও শুনা যাচ্ছিল। কিন্তু এখন সকল বাধা পেরিয়ে ও জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে সদ্য যোগদানকৃত স্বাস্থ্য কর্মকর্তা এই হাসপাতালে পূনরায় শুরু করলেন সিজার অপারেশন।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন জানান, এটা আমার একার কোন সাফল্য না এটা এই হাসপাতালের সকলের সাফল্য। তাছাড়া যোগাযোগ প্রতিকূল ও চরাঞ্চল সমৃদ্ধ এই উপজেলার সাধারন মানুষদের সেবা দেওয়াটাই আমাদের লক্ষ্য।

error: Content is protected !!

Powered by themekiller.com