Home / Breaking News / কচুয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

কচুয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

মফিজুল ইসলাম বাবুল, কচুয়াঃ
কচুয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে পালগিরী বেগম রাবেয়া, খাজুরিয়া লক্ষীপুর পীর সোবহানীয়া, রহিমানগর হাজী চাঁদ মিয়া বালিকা ও আশ্রাফপুর আহসানিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান উপলক্ষে মঙ্গলবার (২৮জানুয়ারী) আলোচনা সভা ও মিলাদ দোয়া অনুষ্ঠিত হয়েছে।
পালগিরী বেগম রাবেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বিল্লাল হোসেন বিএসসি’র সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃ শাহজালালের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাই মুন্সি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-পালগিরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আউয়াল, উচ্চ বিদ্যালয়ের সিননিয়র ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলাম, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য এম শাহরিয়ার ভূঁইয়া, আবুল কালাম ভূঁইয়া ও বিদ্যালয়ের অফিস সহকারী মোঃ হুমায়ন কবির প্রমুখ। আলোচনা সভার পূর্বে বিদ্যালয় সংলগ্ন জামে মসজিদে মিলাদ ও দোয়া পরিচালনা করেন-মাওঃ অজিউল্লাহ ও হাফেয অলিউল্লাহ।

খাজুরিয়া লক্ষীপুর পীর সোবহানীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব শাহআলম এর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মোঃ জহিরুল ইসলাম ও সোহেল আহমেদের যৌথ পরিচালনায় অালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- আলহাজ্ব শাহজাদা মাহবুব ইলাহ (শাহপুর দরবার শরীফ কুমিল্লা)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গোহট দক্ষিন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ সেলিম মিয়া। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আক্তার হোসেন বিএসসি, স্থানীয় ওয়ার্ড ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুর রহমান, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কবী শামছুর রহমান খান, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আজাদ হোসেন প্রধানিয়া, সহকারী শিক্ষক শামছুল আলম, স্থানীয় বিশিষ্ট ব্যাক্তিত্ব মাওঃ আলহাজ্ব আলী আজগর নইমী ও স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আতাউল করিম রতন প্রমুখ। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন উল্লেখিত প্রধান অতিথি।

আশ্রাফপুর আহসানীয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সফিউল্লাহর সভপতিত্বে ও সহকারী শিক্ষক জহির আলমের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার মোঃ ইয়াকুব আলী মাষ্টার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিদ্যালয়ের দাতা সদস্য আবুল হোসেন ভূইয়া, স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার শফিকুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক শামছু উদ্দিন সৈকত, সহকারী শিক্ষক মোশারফ হোসেন, মকবুল হোসেন ও শামিম হোসেন প্রমুখ। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন-জেহাদ চৌধুরী এবং মানপত্র পাঠ করেন-ইসরাত জাহান বিথি ও মিম আক্তার।
একই অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রশীদেক বিদায়ী সংবর্ধনা দেয়া হয়। অালোচনা সভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

রহিমানগর হাজী চাঁদ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন বিএসসি’র সভাপতিত্বে ও সহকারী শিক্ষক প্রদিপ কুমার চন্দ্র দাসের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন-রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রী কলেজের প্রভাষক আব্দুর রহিম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মোস্তফা কামাল ও অভিভাবক সদস্য মোঃ তাজুল ইসলাম সহ অন্যান্য শিক্ষক, অভিভাবক শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

error: Content is protected !!

Powered by themekiller.com