Breaking News
Home / Breaking News / আজ চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ’

আজ চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ’

ষ্টাফ রির্পোটারঃ আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০ এর খেলা। গ্রুপ ভিত্তিক সুরমা অঞ্চলের আজকের খেলায় অংশ নিবে স্বাগতিক চাঁদপুর জেলা ফুটবল দল ও নরসিংদী জেলা ফুটবল দল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা প্রদর্শনের নির্মিত বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০ আয়োজন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের সারা জেলার বিভিন্ন ভেন্যুতে খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে। এর আগে হোমওয়ে পদ্ধতির এ খেলায় গত ১৮ জানুয়ারি শনিবার বিকেল তিনটায় নরসিংদী মোসলেম উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে নরসিংদী জেলার সাথে খেলে চাঁদপুর জেলা ফুটবল দল। ঐ খেলায় স্বাগতিক নরসিংদি জেলার কাছে এক গোলে হেরে যায় চাঁদপুর জেলা ফুটবল দল।

আজ চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া হওয়া খেলায় যদি চাঁদপুর নরসিংদীর সাথে জয়ী হতে পারে তাহলে পরবর্তী রাউন্ডে খেলার সুযোগ পাবে চাঁদপুর জেলা ফুটবল দল। আজ নরসিংদীর জেলা যদি চাঁদপুর জেলার দলের সাথে জয়ী হতে পারে তাহলে এ চ্যাম্পিয়নশীপ খেলা থেকে বিদায় নিবে চাঁদপুর জেলা। চাঁদপুরে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০ এর খেলা পরিচালনার আহ্বায়কের দায়িত্ব পালন করছেন চাঁদপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও ক্রীড়া সংগঠক রোটারিয়ান মোহাম্মদ আলী জিন্নাহ ও সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ কমিটির সম্পাদক শাহির হোসেন পাটোয়ারী।

চাঁদপুরে চ্যাম্পিয়নশিপ ফুটবল খেলা উপলক্ষে সোমবার বিকেলে এ প্রতিবেদক এর সাথে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু’র আলাপকালে তিনি জানান খেলা চালানোর জন্য আমরা পুরোপুরি প্রস্তুত রয়েছি। দু দলের খেলায়াড়রা যেন মাঠে সুন্দরভাবে খেলতে পারে এজন্য মাটও সুন্দরভাবে গড়ে তোলা হয়েছে।

চাঁদপুর জেলা দল সম্বন্ধে জানতে চাইলে তিনি বলেন চাঁদপুরে বর্তমান সকল খেলোয়াড়রা উঠতি বয়সী ফুটবলার।তাদেরকে বিভিন্ন জেলা-উপজেলা থেকে বাছাই করে চাঁদপুর স্টেডিয়ামে সাবেক ফুটবলার ও ফুটবল কোচ ইউসুফ বকাউল সহকারী কোচ মহসিন পাটোয়ারী তত্ত্বাবধানে গত কয়েক সপ্তাহ ধরে অনুশীলন করানো হয়েছে। আশা করি আমরা যেহেতু স্বাগতিক দল সেই অনুযায়ী আমাদের মাঠে আমরা নরসিংদী জেলার সাথে জয়ী হয়ে পরবর্তীতে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২০ এর খেলতে চাই। আশা করছি খেলোয়াড়রা তাদের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে অবশ্যই আমরা জয়ী হব। আমরা জেলা বাসীর কাছে দোয়া ও প্রত্যাশা করছি। আশা করছি আজকের খেলা দেখার জন্য বিভিন্ন উপজেলার ক্রীড়ামোদী দর্শকরা মাঠে উপস্থিত থাকবেন এবং মাঠে দুই দলের খেলোয়াড়দের কে উৎসাহ দিবেন। চাঁদপুর স্টেডিয়ামে বিভিন্ন সময়ের ফুটবল টুর্নামেন্ট ও ফুটবল লিগ চলাকালে বিভিন্ন ক্রিয়ামোদী দর্শকরা খেলা দেখতে যান। এদের মধ্যেই বেশ কয়েকজন ক্রিড়াপ্রেমী ও ক্রিড়া ভক্ত দর্শক চাঁদপুর স্টেডিয়ামে চাঁদপুর জেলা ফুটবল দলের অনুশীলন দেখেছেন।

সোমবার বিকেলে এ প্রতিবেদক চাঁদপুর স্টেডিয়াম থেকে ফেরার পথে ওই ক্রিয়া মোদির দর্শকরা বলতে থাকেন যে চাঁদপুর জেলা দলের যে কজন ফুটবলার রয়েছে এদের মধ্যে অনেক প্রতিভাবান তরুণ ফুটবলার রয়েছে। ইদানিং মাত্র কয়েকদিন আগে অনুিষ্ঠত জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের খেলা গুলো তারা দেখেছিলেন। সদর উপজেলা সহ বেশ কয়েকটি উপজেলায় স্থানীয় কয়েকজন ফুটবলারকে তারা দলে নিয়েছিল। কিন্তু চাঁদপুরে দুটি ফুটবল একাডেমীর কয়েকজন কর্মকর্তার রাজনৈতিক কৌশলের কারণে অনেক ভালো ফুটবলার সেই ম্যাচগুলোতে খেলতে পারেনি। এরকম চিন্তা ভাবনা করে যদি মঙ্গলবারে খেলায় চাঁদপুর জেলা দল গঠন করে তাহলে নরসিংদীর সাথে জয়ী হওয়ার সম্ভাবনা থাকবে না চাঁদপুর জেলা ফুটবল দলের।

একাডেমী কথাগুলো চিন্তা না করে শুধুমাত্র চাঁদপুর জেলা দল জয়ী হবে এই চিন্তা ভাবনা মাথা রেখে যদি মূল একাদশে দুটো একাডেমীর খেলোয়াড়দেরকে সুযোগ দেওয়া হয় তাহলে চাঁদপুর জেলা দল ভালো কিছু করবে আর না হলে বিদায় নিতে হবে এ টুর্নামেন্ট থেকে । দুটি একাডেমির খেলোয়াড়দেরকে যেন মূল একাদশে রেখে দল গঠন করে এই প্রত্যাশা টি সকল ক্রীড়া মোদী দর্শকের রইল জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এবং জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবং ফুটবল উপ-কমিটির সভাপতি পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমানের কাছে।

error: Content is protected !!

Powered by themekiller.com