Breaking News
Home / Breaking News / পৌষের টানা বৃষ্টিতে যেন ‘শ্রাবণ’, শীত-বৃষ্টিতে চাঁদপুরে জনজীবন বিপর্যস্ত

পৌষের টানা বৃষ্টিতে যেন ‘শ্রাবণ’, শীত-বৃষ্টিতে চাঁদপুরে জনজীবন বিপর্যস্ত

এইচ এম ফারুক ::
শুক্রবার (৩ জানুয়ারি) ভোর থেকে চাঁদপুরের মতলবসহ সারাদেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। তবে শুক্রবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ ক্রমেই বৃদ্ধি পায়। স্থানীয়দের অনেকের কাছে পৌষ মাসকে শ্রাবণ মাসের মতো মনে হয়েছ বলে জানান কেউ কেউ।
কয়েক ঘন্টার টানা বৃষ্টিতে লোকজন একেবারে ঘরে বন্দী হয়ে পড়ে। এতে শীত-বৃষ্টিতে মতলবের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মাঝে মাঝে আকাশে শব্দ ও করছিল।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃষ্টি থাকতে পারে শনিবার দুপুর পর্যন্ত। তখন আবার তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা আছে। আবার শৈত্যপ্রবাহ বইতে পারে।

বাংলার মুখ সম্পাদক সুমন পাটোয়ারি বলেন, শীতের সময় বৃষ্টির কারণে শীত আরো বেড়েছে। তিনি আরো জানান, শীত আর বৃষ্টিতে চাঁদপুরসহ সারা দেশের বিভিন্ন স্থানে জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। মানুষের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে, বিশেষ করে গরিব মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

এদিকে স্থানীয় ভাবে জানা যায়, বৃষ্টিপাতের কারণে উপকূলীয় এলাকার নিচু জমি ও শীতকালীন সবজি ক্ষেতে পানি জমে গেছে। ভূট্টা চাষের জন্য প্রস্তুতকৃত জমিতে পানি জমে ভুট্টা চাষে অনিশ্চয়তা দেখা দিয়েছে বলে জানান, ঘনিয়ারপাড়ের মজিবুর রহমন প্রধান চাষী

বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার বিকেল পর্যন্ত অনেক জায়গা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকতে দেখা গেছে।

error: Content is protected !!

Powered by themekiller.com