Home / Breaking News / চাঁদপুরে হাসান আলী ও মাতৃপীঠের ১০ শিক্ষক একত্রে বদলী

চাঁদপুরে হাসান আলী ও মাতৃপীঠের ১০ শিক্ষক একত্রে বদলী

ষ্টাফ রির্পোটারঃ চাঁদপুরের সুনামধন্য হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষককে হঠাৎ বদলী করা হয়েছে। এর মধ্যে হাসান আলী উচ্চ বিদ্যালয়ের ৫ জন ও মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫ জন শিক্ষক রয়েছেন।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ বদলীর আদেশ করা হয়। মঙ্গলবার (২১ মে) একই পত্রে ওই ১০ জন শিক্ষককে স্ট্যান্ড রিলিজ সংক্রান্ত চিঠি বিদ্যালয় দুটিতে পাঠানো হয়।
শিক্ষকরা হচ্ছেন- হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের হাফিজ মো. মাহবুব ওয়ালী খান, মো. বিল্লাল হোসেন পাটওয়ারী, আবুল কাশেম মো. আশরাফ উল্লাহ, মো. মনছুর আহমেদ চৌধুরী ও মো. আতিক উল্লাহ এবং মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মো. মিজানুর রহমান, মোঃ রফিকুল ইসলাম, মো. আল-আমিন, ইস্কান্দর মির্জা ও মো. আবদুর রহিম।
এদেরকে নেত্রকোনা, মাগুরা, গোপালগঞ্জ, ঝিনাইদহ, নড়াইল ও পিরোজপুর জেলায় বদলি করা হয়েছে।
এদিকে কি কারণে একসাথে এতো সংখ্যক শিক্ষককে স্ট্যান্ড রিলিজ করা হলো তা কোনো মহল থেকেই জানা যায়নি। এমনকি বিদ্যালয় দুটির প্রধান শিক্ষকও এর কোনো কারণ বলতে পারেননি। তারা শুধু অধিদপ্তরের চিঠি পেয়েছেন এতটুকুই জানেন।
তবে একটি সূত্র জানায়, স্ট্যান্ড রিলিজ হওয়া এ ১০ শিক্ষক নিজ এলাকায় চাকরি করেন। যা সরকারের শিক্ষা অধিদপ্তরের ঘোষিত নিয়ম-নীতির বাহিরে। শিক্ষকরা তাদের নিজেদের ইচ্ছামত শিক্ষকতা করার কারণে তাদের বিরুদ্ধে ব্যাপক অভিযোগ থাকায় এ বদলী করা হয়।
এখনো যারা দু’টি বিদ্যালয়ে রয়েছেন এদের মধ্যে অনেকের নিজ জেলা চাঁদপুরে।

error: Content is protected !!

Powered by themekiller.com