Home / Breaking News / মেলান্দহে ১০৪০ টাকায় কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু

মেলান্দহে ১০৪০ টাকায় কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু

জামালপুর প্রতিনিধি ::
মেলান্দহ উপজেলার সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ অভিযান শুরু করেছে সরকার।
আজ সোমবার (২০মে) মেলান্দহ খাদ্য গুদামে শুরু হয়েছে বোরো চাল, ধান ও গম সংগ্রহ অভিযান।

মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান ও উপজেলা নির্বাহী কর্মকতা তামিম আল ইয়ামিন উপস্থিত থেকে ধান,চাল,গম সংগ্রহ অভিযান আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অফিস সূত্রে জানা যায়, চলতি মৌসুমে ৫ হাজার ৪২২ মেট্রিক টন চাল, ৬২৭ মেট্রিক টন ধান, ৬১ মেট্রিন টন গম ও আতপ চাল ৬৯২ মেট্রিক টন ক্রয় করা হবে। কেজি প্রতি চাল ৩৬ টাকা, গম কেজি প্রতি ২৮, আতপ চাল কেজি প্রতি ৩৫ ও প্রতি কেজি ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা।

সংগ্রহ অভিযান উপলক্ষে এক সংক্ষিপ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহাবুবুর রহমান খান, উপজেলার ভারপ্রাপ্ত খাদ্য কর্মকতা শাকিলা শারমীন,
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জিন্নাহ, উপজেলা কৃষি কর্মকতা মাহফুজুল হক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাহিনা বেগম, জেলা পরিষদের সদস্য আবু তাহের, মেলান্দহ চাল কল মালিক সমিতির সভাপতি সামসুদ্দিন হায়দার দিলিপ প্রমূখ।
এ সময় বক্ত্যতা বলেন, এসংগ্রহ অভিযান শুরুর মধ্য দিয়ে কৃষকের উৎপাদিত ধানের দাম বাড়ার পাশাপাশি তারা ন্যায্যমূল্য পাবে বলে আশা করে। পাশাপাশি সংগ্রহ অভিযানে কোনো অনিয়ম হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
গম ক্রয় ৩০ জুন পর্যন্ত হলেও ধান ও চাল সংগ্রহ করা হবে ৩১ আগষ্ট পর্যন্ত। একই দিনে জেলার অন্যান্য উপজেলাতেও বোরো ধান সংগহ শুরু হয়।
২০-০৫-১৯

error: Content is protected !!

Powered by themekiller.com