Home / Breaking News / “আমি তাকে চেপ্টা করে দেবো” -দুদক চেয়ারম্যান।

“আমি তাকে চেপ্টা করে দেবো” -দুদক চেয়ারম্যান।

আবু হেনা মোস্তফা কামাল: দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, বিদেশ থেকে অদক্ষ শ্রমিকরা যে টাকা পাঠায় বাংলাদেশে, তিনটা দেশের মানুষ বাংলাদেশ থেকে তার চেয়ে বেশী টাকা নিয়ে যায়। তারা হলো, ইন্ডিয়া, শ্রীলঙ্কা আর ফিলিপিনস। এই তিনটি দেশের লোক যদি চলে যায়, আমাদের গার্মেন্ট ফ্যাক্টরি বন্ধ হয়ে যাবে। এই ব্যর্থতা সম্পূর্ণ আমাদের সবার। কারণ আমরা সর্টিফিকেট দিতে পেরেছি। সার্টিফিকেট দিয়ে তো আর কোনো কাজ করা যায় না। আমাদের ছেলেরা চোখের সামনে দেখছে কিন্তু বুঝতে পারছে না।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা কোনো চাপের কাছে নতি শিকার করবেন না। যদি চাপ আসে তুচ্ছ করবেন, কাজ স্টপ করবেন না। যদি আপনার ব্যক্তিগত সমস্যা কেউ করে, আপনার আইনগত দায়িত্ব পালনের ক্ষেত্রে আপনি ডিসি সাহেবকে বলবেন। যে বাচ্চা ফেল করেছে তাকে উপরের ক্লাশে উঠানোর জন্য কে আপনাকে চাপ দেবে আমি তাকে চেপ্টা করে দেবো। আপনি তার কথা শুনবেন না। আমি বলতে চাই না কিসের চাপ। আপনি যদি না করেন কিচ্ছু করার নাই। তাদের বলে দেবেন, আপনারা যা করতে পারেন করেন। আপনার সিকিউরিটি আমি দেবো। আমি কথা দিয়ে গেলাম। এক সাবজেক্টেও যদি ছাত্র ফেল করে, তাকে পরবর্তী ক্লাশে তুলবেন না। সর্বশেষ কথা হচ্ছে, দায়িত্ব যারা পালন করবেন না দুদক সেখানে আসবে। আমি চাই ফরিদগঞ্জ যেনো কোনো দুদক না আসে।

পরীক্ষায় ফেল করা ছাত্রকে ক্লাশ উত্তীর্ণ, ফরম ফিলআপ করান। সার্টিফিকেট দেন, তাহলে তার কাছ থেকে সম্মান পাবেন না। সবাই পাশ করলে চাকরী থাকবে, পাশ না করলে চাকরি থাকবে না, এই হিসাব ভুল। আমরা আপনার চাকরীর প্রটেকশান দেবো। শ্রেণি কক্ষে সঠিক দায়িত্ব পালন, গল্পের ছলে পড়ান। বাচ্চাদের মারবেন না, ভয় দেখাবেন না, আনন্দেন সাথে পড়াবেন। শ্রেণি কক্ষে পড়া শেষ করবেন। আমরা উন্নত দেশ গুলোর মতোন হতে চাই। উন্নত দেশে ক্লাশ এইট পর্যন্ত কোনো হোম পড়া থাকে না।

তিনি গতকাল রোববার বিকেলে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়ামে ফরিদগঞ্জ উপজেলার সকল মাধ্যমিক, প্রাথমিক বিদ্যালয় ও মাদরাসা শিক্ষকদের সঙ্গে, দুর্নিতি প্রতিরোধ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমানের সভাপতিত্বে ও ইউএনও মো. আলি আফরোজে উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. জাবেদ আহম্মদ, অতিরিক্ত মহাপরিচালক (প্রাথমিক শিক্ষা) সোহেল আহমদ।

error: Content is protected !!

Powered by themekiller.com