Breaking News
Home / Breaking News / ক্যাবল ছাড়াই দেখা যাবে দেশ-বিদেশের সব টিভি চ্যানেল, কাল উদ্বোধন

ক্যাবল ছাড়াই দেখা যাবে দেশ-বিদেশের সব টিভি চ্যানেল, কাল উদ্বোধন

ষ্টাফ রির্পোটারঃ
দেশে ক্যাবল ছাড়াই টিভি দেখার ডিটিএইচ সুবিধা উদ্বোধন হচ্ছে। ‘আকাশ ডিটিএইচ’ নামে এই সুবিধা আনছে বেক্সিমকো। কাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এই সেবার উদ্বোধন ঘোষণা করা হবে।
অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান শায়ান এফ রহমান।
কেবল সংযোগ ছাড়াই স্যাটেলাইট টিভি দেখার উন্নত প্রযুক্তি হচ্ছে ডাইরেক্ট টু হোম বা ডিটিএইচ। এ প্রযুক্তিতে গ্রাহক সরাসরি স্যাটেলাইট থেকে অনুষ্ঠান নিজের টিভিতে ডাউনলিংক করতে পারেন।

বেক্সিমকোর আকাশ ডিটিএইচ-এর হেড অব টেকনোলজি আনোয়ারুল আজিম এ তথ্য নিশ্চিত করে বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো এ ধরনের সেবা আনতে যাচ্ছে বেক্সিমকো। এতে দেশ-বিদেশের একশোরও বেশি চ্যানেল দেখতে পারবেন গ্রাহকরা। এটি বাংলাদেশের গর্ব বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে সংযুক্ত থাকবে।
তিনি বলেন, আমরা দেশে রিয়েলভিউর মাধ্যমে সর্বপ্রথম ডিটিএইচ সুবিধা চালু করেছিলাম। সেটা ছিল একটা পরীক্ষামূলক সেবা। তখনকার চেয়ে আমাদের বর্তমান সেবা আকাশ ডিটিএইচের মান উন্নত। তাই রিয়েলভিউ ডিটিএইচ-এর সংযোগ মূল্য এবং প্যাকেজের চেয়ে আকাশ ডিটিএইচের দাম কিছুটা বাড়বে।
তবে গ্রাহকরা আগের চেয়ে ভালো মানের সেবা ও সুযোগ-সুবিধা পাবেন। আনোয়ারুল আজিম আরো বলেন, ‘শুরুতে ব্যবহারকারীদের জন্য একটি প্যাকেজ চালু করা হবে।

পর্যায়ক্রমে সব শ্রেণির ব্যবহারকারীদের জন্য ভিন্ন ভিন্ন প্যাকেজ থাকবে। প্রথম পর্যায়ে ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটে আকাশ ডিটিএইচ-এর সেবা চালু হচ্ছে। তবে কেউ চাইলে এই তিন শহরের বাইরে বসে ডিটিএইচ সেবা নিতে পারবেন। সেক্ষেত্রে নিজ উদ্যোগে ডিটিএইচ স্থাপন, সংযোজন এবং ব্যবহার করতে হবে। তবে শিগগিরই সারা বাংলাদেশে বিক্রি ও সেবা কার্যক্রম সেবা চালু হচ্ছে।’

error: Content is protected !!

Powered by themekiller.com