Home / Breaking News / আলহাজ্ব এমরান হোসেন মিয়াকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত

আলহাজ্ব এমরান হোসেন মিয়াকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত

এইচ এম ফারুক, মতলবঃ চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান, জাতীয় পার্টীর কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও চাঁদপুর জেলা জাতীয় পাটির আহ্বায়ক আলহাজ্জ্ব মোঃ এমরান হোসেন মিয়া জাতীয় পার্টী কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন।
জাতীয় পাটির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি ও সংসদের বিরোধী দলীয় নেতা পল্লীবন্ধু আলহাজ্জ্ব হুসেইন মুহম্মদ এরশাদ গত ৯ মে স্বাক্ষরিত পত্রে ও দলীয় গঠনতন্ত মোতাবেক ২০/১/ক ধারা মতে দলীয় চেয়ারম্যান এ সিদ্ধান্ত নেন, যা চলতি মে মাস থেকে কার্যকর হবে।
উল্লেখ্য আলহাজ্জ্ব এমরান হোসেন মিয়া
১৯৮৩ সাল থেকে জাতীয় পার্টির প্রতিষ্ঠালগ্ন থেকে এদলের রাজনীতিতে সক্রিয় ভাবে জড়িত হন। তিনি
এটিএম রফিকুল ইসলামের নেতৃত্বে নতুন বাংলা যুবসংহতি গঠিত হলে এ সংগঠনটির প্রতিষ্ঠাতাকালীন একজন সদস্য হিসেবে এদলের রাজনীতিতে একজন নেতা হিসেবে রাজনীতি শুরু করেন।
তৎকালীন নতুন বাংলা যুব সংহতির নেতা ছিলেন সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, নারায়ণগঞ্জের জনপ্রিয় নেতা মরহুম নাসিম ওসমানসহ অনেকে।
তিনি ১৯৮৭ সালে চাঁদপুর জেলার তৎকালীন বৃহত্তর মতলব উপজেলার জাতীয় পাটির সদস্য সচিব ছিলেন। পরবর্তীতে তিনি এরশাদ মুক্তি আন্দোলন করতে গিয়ে বার বার তৎকালীন শাসক গোষ্ঠীর হাতে নির্যাতিত হন। তিনি দলীয় কাজে তার গতিশীল বলিষ্ঠ নেতৃত্বের কারনে এগিয়ে যান। তারই ধারাবাহিকতায় তিনি ১৯৯০ সালে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ন মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হিসেবে নিবাচিত হন। পরবর্তীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক পদে ছিলেন,
এরপর ১৯৯৭ সাল জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদকেের দায়িত্ব পালন করেন প্রায় ৮ বছর। দলের বিগত কাউন্সিলে তাকে ভাইস চেয়ারম্যান পদে পদোন্নতি পান। অবশেষে ৯ মে ২০১৯ ইং তিনি জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য এমরান হোসেন মিয়া চাঁদপুর জেলা জাতীয় পাটির সাধারন সম্পাদকের পদে দায়িত্ব পালন করেন, তিনি চাঁদপুর জেলা জাতীয় পার্টির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। বিগত জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর -২ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্ধীতা করেন।

error: Content is protected !!

Powered by themekiller.com